Sunday 14th of April 2024
Home / সংগঠন ও কর্পোরেট সংবাদ / বাহা’র দ্বি-বার্ষিক সম্মেলন (২৭ মে) শনিবার

বাহা’র দ্বি-বার্ষিক সম্মেলন (২৭ মে) শনিবার

Published at মে ২২, ২০২৩

এগ্রিনিউজ২৪.কম ডেস্ক : আগামী ২৭ মে (শনিবার) সরকারি-বেসরকারি পর্যায়ে কর্মরত এনিমেল হাজবেন্ড্রি গ্রাজুয়েটদের সংগঠন বাংলাদেশ এনিমেল হাজবেন্ড্রি এসোসিয়েশন (বাহা)-এর ১১তম দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। রাজধানীর খামারবাড়িতে অবস্থিত কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) তে উক্ত দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে।

আয়োজক সূত্রে জানা যায়, ২০৪১ সনের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের যে ভিশন সরকার ঘোষণা করেছে, সেটিকে সহায়তা করতে এবং সময়ের সাথে নিজেদের পেশাগত উৎকর্ষ সাধনের লক্ষ্যে “স্মার্ট এনিমেল হাজবেন্ড্রি : স্মার্ট বাংলাদেশ”প্রতিপাদ্যকে সামনে রেখে এ বছর সম্মেলনের আয়োজন করা হয়েছে। মূলত সরকারি বেসরকারি বিভিন্ন পর্যায়ে কর্মরত এনিমেল হাজবেন্ড্রি গ্রাজুয়েটদের আরো বেশি দক্ষ, সংগঠিত এবং পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে বেশকিছু নতুন পরিকল্পনা উপস্থাপন করা হবে সম্মেলনে। এছাড়াও একইদিনে সংগঠনের নতুন কমিটি গঠন করা হবে, বলে জানিয়েছে আয়োজক সূত্র।

জানা যায়, বাহা’র সভাপতি প্রফেসর ড. মো. নুরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মৎস্য ও প্রাণিসম্পদ সচিব ড. নাহিদ রশীদ, বাংলাদেশ কৃষকলীগ -এর সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মো. এমদাদুল হক তালুকদার, বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট -এর মহাপরিচালক ড. এস এম জাহাঙ্গীর হোসেন।

এছাড়া চীফ প্যাট্রন হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অব এনিমেল হাজবেন্ড্রি এর ডীন প্রফেসর ড. ছাজেদা আখতার।

সম্মেলনে উপস্থিত থাকার জন্য দেশের প্রত্যেক এনিমেল হাজবেন্ড্রি (এএইচ) গ্রাজুয়েটদের আমন্ত্রণ জানিয়েছে বাহা।

১. সম্মেলন অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন লিংক:  https://forms.gle/6eLnMrxASabUAY3n6

২. স্যুভেনির লিংক : https://forms.gle/iToGNWwpKif75zjb9

This post has already been read 2036 times!