Monday 29th of April 2024
Home / অন্যান্য / প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ব্রিতে দোয়া ও আলোচনা সভা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ব্রিতে দোয়া ও আলোচনা সভা

Published at মে ১৭, ২০২৩

গাজীপুর সংবাদদাতা: বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এর স্বদেশ প্রত্যাবর্তন দিবস  উপলক্ষে বুধবার (১৭ মে) বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের (ব্রি) উদ্যোগে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গাজীপুরে ব্রি সদর দপ্তরের মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ব্রির মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ব্রির পরিচালক (গবেষণা) ড. মোহাম্মদ খালেকুজ্জামান। সভায় সভাপতিত্ব করেন ব্রির পরিচালক (প্রশাসন ও সাধারণ পরিচর্যা) ড. মো. আব্দুল লতিফ।

প্রধান অতিথির বক্তব্যে ড. মো. শাহজাহান কবীর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৮১ সালে দেশে না ফিরলে খাদ্য ঘাটতির বাংলাদেশ আজ খাদ্য উন্নতির দেশ হতো না, ডিজিটাল বাংলাদেশ হতো না। শেখ হাসিনা দেশে না ফিরলে আমরা নিম্ন আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে পরিণত হতে পারতামনা, উন্নত দেশের স্বপ্ন দেখতে পারতাম না। পদ্মাসেতু, মেট্রোরেল, বঙ্গবন্ধু টানেল, পায়রা বন্দর নির্মাণের বিষয় উল্লেখ করে ব্রির মহাপরিচালক বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশে ফিরেছেন বলেই বিস্ময়কর এসব উন্নয়ন দৃশ্যমান হচ্ছে। সারা বিশ্ব বাংলাদেশের ভূয়সী প্রশংসা করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। তাঁর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনায় দেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করতে হলে আমাদের সকলকে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

খামার ব্যবস্থাপনা বিভাগের সিএসও এবং প্রধান মো. সিরাজুল ইসলাম এর সঞ্চালনায় আলোচনাসভায় আরও বক্তব্য রাখেন ফলিত গবেষণা বিভাগের সিএসও এবং প্রধান ড. মো. হুমায়ুন কবীর, ব্রি কর্মকর্তা কল্যান সমিতির সভাপতি মো. রাশেল রানা, উপ-পরিচালক (প্রশাসন ও সাধারণ পরিচর্যা) জনাব এমরান হোসেন, কৃষি অর্থনীতি বিভাগের সিনিয়র সয়েন্টিফিক অফিসার লিমন দেব, ব্রি কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি আবুল কাশেম, বাংলাদেশ কৃষি ফার্ম শ্রমিক ফেডারেশনের সভাপতি মো. আব্দুল মজিদ, ব্রি শ্রমিক ক্লাবের সভাপতি মো. মামুন হোসেন আপেল।

সভায় ব্রির সকল বিভাগীয় ও শাখা প্রধান, ব্রিতে ক্রিয়াশীল বিভিন্ন সংগঠন এর প্রতিনিধিবৃন্দ এবং সর্বস্তরের বিজ্ঞানী, কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকগণ উপস্থিত ছিলেন।

This post has already been read 1044 times!