Sunday 14th of April 2024
Home / শিক্ষাঙ্গন / গবেষকদের লাগসই প্রযুক্তি উদ্ভাবন করতে হবে: সিকৃবি ভিসি

গবেষকদের লাগসই প্রযুক্তি উদ্ভাবন করতে হবে: সিকৃবি ভিসি

Published at মে ৭, ২০২৩

সিকৃবি সংবাদদাতা: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের গবেষণা সূচারুভাবে পরিচালনার লক্ষ্যে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় রিসার্চ সিস্টেম (সাউরেস) এর নতুন অফিস উদ্বোধন করা হয়েছে। রবিবার (৭ মে) বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ডা. মো. জামাল উদ্দিন ভূঞা বেলা ১১টায় উক্ত অফিসটি উদ্বোধন করেন। সাউরেসের পরিচালক প্রফেসর ড. মো. ছফি উল্লাহ ভূঞার সভাপতিত্বে, অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মো. মাহমুদুল ইসলামের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ডা. মো. জামাল উদ্দিন ভূঞা।

তিনি সিলেট অঞ্চলের লাগসই প্রযুক্তি উদ্ভাবনে গবেষকদের প্রতি আহ্বান জানান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন মাৎস্য-বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মৃত্যুঞ্জয় কুন্ড, সাউরেসের সদ্য বিদায়ী পরিচালক প্রফেসর ড. মো. সায়েম উদ্দিন আহমেদ, রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম বক্তব্য রাখেন।

অফিস উদ্বোধনী শেষে সাউরেস নতুন ভবনের সামনে দুটি কাঁঠাল গাছের চারা রোপন করা হয়। উল্লেখ্য ২০০৮ সালে সাউরেস প্রতিষ্ঠিত হয়। এ পর্যন্ত এই প্রতিষ্ঠানের তত্ত্বাবধানে দেশী-বিদেশী বিভিন্ন সংস্থার অর্থায়নে ৪৯৩টি প্রকল্প সমাপ্ত হয়েছে এবং ৯৩টি প্রকল্প চলমান রয়েছে

This post has already been read 821 times!