Friday 29th of March 2024
Home / আঞ্চলিক কৃষি / পটুয়াখালী সদরে কৃষকের মিলন মেলা

পটুয়াখালী সদরে কৃষকের মিলন মেলা

Published at এপ্রিল ৩০, ২০২৩

নাহিদ বিন রফিক (বরিশাল): পটুয়াখালী সদরে কৃষকের মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৯ এপ্রিল) উপজেলার জনতা মাধ্যমিক বিদ্যালয়ে গাবুয়া কৃষি তথ্য যোগাযোগ কেন্দ্রের উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মো. নজরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি অফিসার মো. একলাচুর রহমান এবং কৃষি তথ্য সার্ভিসের কর্মকর্তা নাহিদ বিন রফিক। সভাপতিত্ব করেন আয়োজক প্রতিষ্ঠানের সভাপতি মো. হাবিবুর রহমান।

উপসহকারি কৃষি কর্মকর্তা মো. জিয়াউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পটুয়াখালী সদরের উপসহকারি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আব্দুস সালাম, জনতা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. মুজিবুর রহমান, গাবুয়া কৃষি তথ্য ও যোগাযোগ কেন্দ্রের সদস্য মো. তৈয়ব আলী প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, এদেশে একসময় সনাতন পদ্ধতির চাষাবাদ ছিল। খোরপোষের জন্যই তা করা হতো। কিন্তু কৃষি এখন বাণিজ্যিকীকরণে রূপ নিয়েছে। কৃষকরা আজকাল সমন্বিতভাবে কাজ করছেন। ফলে তারা লাভবান হচ্ছেন বেশ। এসব দেখে অনেকেই এই পেশাকে বেছে নিচ্ছেন।  এ ধারা অব্যাহত থাকলে কৃষির মাধ্যমেই দেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে ইনশা-আল্লাহ।  অনুষ্ঠানে দুই শতাধিক কৃষক অংশগ্রহণ করেন।

This post has already been read 583 times!