Sunday 14th of April 2024
Home / সংগঠন ও কর্পোরেট সংবাদ / শেরপুর ভেটস ক্লাবের বার্ষিক সাধারণ সভায় কৃতি ভেটেরিনারিয়ান ও খামারীদের বিশেষ সম্মাননা প্রদান

শেরপুর ভেটস ক্লাবের বার্ষিক সাধারণ সভায় কৃতি ভেটেরিনারিয়ান ও খামারীদের বিশেষ সম্মাননা প্রদান

Published at এপ্রিল ২১, ২০২৩

শেরপুর সংবাদদাতা: শেরপুর জেলায় জন্মগ্রহনকারী কৃতি ভেটেরিনারিয়ান ও ভেটিরিনারিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত জেলার ভেটেরিনারিয়ানদের একমাত্র সংগঠন শেরপুর ভেটস ক্লাব। ২০১৭  সালে ক্লাবটির যাত্রা শুরু হলেও এই প্রথম ব্যাপক পরিসরে আয়োজনের মধ্য দিয়ে সংগঠনের বার্ষিক সাধারণ সভা, কৃতি ভেটেরিনারিয়ান ও খামারী সম্মাননা ও স্মরণিকা প্রকাশনা উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) হোটেল আলীশানে বিকেল ৩ টায় শেরপুর ভেটস ক্লাবের সাধারণ সদস্যদের উপস্থিতিতে  অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় সংগঠনের গঠনতন্ত্র অনুমোদিত হয়। ক্লাবের সভাপতি ডা. মো. আবুল বাশারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ডা. মোহাম্মদ সরোয়ার জাহানের সঞ্চালনায় বার্ষিক সাধারণ সভায় সভাপতির স্বাগত বক্তব্য প্রদান, সাধারণ সম্পাদক কর্তৃক বার্ষিক প্রতিবেদন উপস্থাপন, কোষাধ্যক্ষ কর্তৃক হিসাব ও বাজেট উপস্থাপন, সংগঠনের গঠনতন্ত্র অনুমোদন ও স্মরণিকা প্রকাশনার উপর ধন্যবাদ প্রস্তাব গ্রহন করা হয়। সবশেষে ক্লাবের সাংগাঠনিক সম্পাদক ডা. জাহাঙ্গীর আলমের ধন্যবাদ জ্ঞাপন করে সাধারণ সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

বিকেল সাড়ে ৪ টায় কৃতি ভেটেরিনারিয়ান ও খামারী সম্মাননা ও স্মরণিকা প্রকাশনা উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেণ্য ভেটেরিনারিয়ান শেরপুরের কৃতি সন্তান ডা. মো. রেজাউল করিম মিয়া (মনি), পরিচালক, অলওয়েলস মার্কেটিং লিঃ, বনানী, ঢাকা; বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা. মো. আব্দুল মান্নান, প্রিন্সিপাল সাইন্টিফিক অফিসার (অবঃ), প্রাণিসম্পদ গবেষনা প্রতিষ্ঠান, প্রাণিসম্পদ অধিদপ্তর, বাংলাদেশ ও ডা. মো. মোস্তাফিজুর রহমান, জেলা প্রাণিসম্পদ অফিসার, শেরপুর।

অনুষ্ঠানে প্রান্তিক পর্যায়ে একজন ডেইরী, একজন পোল্ট্রি খামারীকে শেরপুর ভেটস ক্লাব অ্যাওয়ার্ড ২০২৩ প্রদান, ভেটিরিনারিতে নতুন ভর্তি হওয়া শিক্ষার্থীদের বরণ ও ব্যাগ বিতরণ, স্মরণিকা প্রকাশনার মোড়ক উন্মোচন, অতিথিদের মাঝে ক্রেস্ট বিতরণ এবং একজন কৃতি ভেটেরিনারিয়ানকে শেরপুর ভেটস ক্লাব কর্তৃক আজীবন সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি ডা. মো. রেজাউল করিম মিয়া (মনি)কে শেরপুর ভেটস ক্লাব এর পক্ষ থেকে “আজীবন সম্মাননা ২০২৩”দেওয়া হয়। এছাড়াও পোল্ট্রিতে বিশেষ অবদান রাখার জন্য মেসার্স আব্দুল্লাহ পোল্ট্রির (মির্জাপুর, শেরপুর) স্বত্বাধিকারী জাকির হোসেন এবং দুগ্ধশিল্পে বিশেষ অবদান রাখার জন্য শাহজালার ডেইরী ফার্মের স্বত্বাধিকারী হাফেজ মো. শাহজালাল কে (ঘোনাপাড়া, শ্রীবর্দী, শেরপুর) “শেরপুর ভেটস ক্লাব অ্যাওয়ার্ড ২০২৩” প্রদান করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শেরপুর ভেটস ক্লাবের সভাপতি ডা. মো. আবুল বাশার, ভেটেরিনারি অফিসার, নেত্রকোণা এবং স্বাগত বক্তব্য প্রদান করেন ক্লাবের সাধারণ সম্পাদক ডা. মোহাম্মদ সরোয়ার জাহান।

প্রধান অতিথির বক্তব্যে ক্লাবের সাংগাঠনিক কাঠামো, জেলার প্রাণিসম্পদ উন্নয়নে ভেটস ক্লাবের ভূমিকা, নবীন প্রবীণ ভেটদের মাঝে নিবিড় সেতুবন্ধন, সরকারী বেসরকারী পর্যায়ে ভেটদের মাঝে সম্পর্ক তৈরীতে ক্লাবটির ভূমিকা, প্রাণিসম্পদ উন্নয়নে বিভিন্ন দিবস ও কর্মকান্ডে সক্রীয় অংশগ্রহন, প্রাকৃতিক দূর্যোগে সহয়তা প্রদান, কৃতি ভেটেরিনারিয়ান ও খামারী সম্মাননা ও শেরপুর ভেটস ক্লাবের সকল সদস্যদের ডাটাবেইজ সংরক্ষণে স্মরণিকা প্রকাশনা ইত্যাদি বিষয়ে ভূয়সী প্রশংসা করে শেরপুর ভেটস ক্লাবের উজ্জল ভবিষ্যৎ কামনা করেন।

বিশেষ অতিথির বক্তব্যে ডা. মো. আব্দুল মান্নান বলেন, শেরপুর ভেটস ক্লাব ভেটেরিনারিয়ানদের এমন একটি প্লাটফর্ম যেখানে নতুন ভেটরা অভিজ্ঞ ভেটদের সান্নিধ্যে আসেন যা নবীনদের পেশাগত দক্ষতা উন্নয়নে অসামান্য ভুমিকা রাখে। তিনি বহুল প্রতীক্ষিত স্মরণিকা প্রকাশ নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে এর সাথে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

অনুষ্ঠানের আরেক বিশেষ অতিথি ডা. মো. মোস্তাফিজুর রহমান বলেন, শেরপুর ভেটস ক্লাবের এমন উদ্যোগে তিনি আনন্দিত ও উপস্থিত থাকতে পেরে সম্মানিত। শেরপুরের প্রাণিসম্পদ সেক্টরকে এগিয়ে নিতে সবাইকে একযোগে কাজ করার ক্ষেত্রে শেরপুর ভেটস ক্লাব সমৃদ্ধ ও সুখী বাংলাদেশ গঠনে ভূমিকা রাখবে।

এছাড়াও বক্তব্য রাখেন ক্লাবের প্রষ্ঠিাতা সভাপতি, সাধারণ সম্পাদক, উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মো. রুকুনুজ্জামান পলাশ সহ নবীন প্রবীণ ভেটেরিনারিয়ানগণ।

This post has already been read 4366 times!