Saturday 20th of April 2024
Home / সংগঠন ও কর্পোরেট সংবাদ / বিএসএসএফ (BSSF)-এর দুই বছর মেয়াদী নতুন কমিটি গঠন

বিএসএসএফ (BSSF)-এর দুই বছর মেয়াদী নতুন কমিটি গঠন

Published at ফেব্রুয়ারি ১৯, ২০২৩

নিজস্ব প্রতিবেদক: নিরাপদ খাদ্য সম্পর্কিত জাতীয় সংগঠন বাংলাদেশ সোসাইটি ফর সেইফ ফুড (BSSF)-এর দুই বছর (২০২৩-২৪) মেয়াদী কার্যনির্বাহি কমিটির নির্বাচন সম্পন্ন হয়েছে। শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) মিলনায়তনে উক্ত নির্বাচন সম্পন্ন হয়। সংগঠনের সাধারণ সদস্যগণের সর্বসম্মতিক্রমে এতে সভাপতি পদে নির্বাচিহ হয়েছেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারী ও এনিমেল সায়েন্সেস অনুষদের মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক ড. মো. খালেদ হোসেন এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন সেইফ বায়ো প্রোডাক্টস লিমিটেড -এর ব্যবস্থাপনা পরিচালক ডা. মোহাম্মদ সরোয়ার জাহান।

এছাড়াও সহ সভাপতি-১ পদে অধ্যাপক ড. এ কে এম মোস্তফা আনোয়ার, সহ সভাপতি-২ পদে ড. মো. নূরে আলম সিদ্দিকী, যুগ্ম মহাসচিব পদে ড. আমিনা খাতুন, কোষাধ্যক্ষ পদে ড. মাহমুদুল হাসান শিকদার, সাংগঠনিক সম্পাদক পদে ড. মো. শরিফুল ইসলাম, প্রকাশনা সম্পাদক পদে ড. শেখ শাহিনুর ইসলাম, সমাজকল্যাণ সম্পাদক পদে অধ্যাপক ড. সুলতান আহমেদ এবং তথ্য ও গবেষণা সম্পাদক ড. মোহাম্মদ দেলোয়ার হোসেন প্রধান নির্বাচিত হয়েছেন।

নতুন কমিটিতে কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন ডা. এ কে এম খসরুজ্জামান, অধ্যাপক ড. আব্দুল্লাহ ইকবাল, মোহাম্মদ তারিক সরকার, অধ্যাপক ড. মোহাম্মদ মহিদুল হাসান, ড. জাকিয়া রহমান মনি। এক্স অফিসিও হিসেবে কমিটিতে থাকছেন সাবেক কমিটির সভাপতি ড. মো. রফিকুল ইসলাম এবং সাধারণ সম্পাদক ড. কেএইচএম নাজমুল হোসাইন নাজির।

প্রাণিসম্পদ অধিদপ্তরের সাবেক মহাপরিচালক ডা. মো. আইনুল হক এর সভাপতিত্বে নির্বাচন পরিচালনাকারী অপর দুই সদস্য হিসেবে ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. বাহানুর রহমান ও জিমস্ টেক ইন্টারন্যাশনাল-এর ডা. এম আলী ইমাম।

উল্লেখ্য, ২০১৭ সনের শেষের দিকে প্রতিষ্ঠিত বাংলাদেশ সোসাইটি ফর সেইফ ফুড (BSSF) মূলতঃ সংগঠনটির প্রাথমিক কার্যাবলী সম্পাদন ও সাংগঠনিক অবকাঠামো তৈরিতে ফোকাস করেছে। বিভিন্ন ধরনের খাদ্য উৎপাদন থেকে শুরু করে ভোক্তার খাবার টেবিলে আসা পর্যন্ত সংশ্লিষ্ট সকল ধাপে খাদ্য নিরাপদ রাখা নিশ্চিত করা ছাড়াও নিরাপদ খাদ্য সম্পর্কে জনসচেতনতা বাড়াতে স্কুল ভিত্তিক বিভিন্ন প্রোগ্রাম চালু করার পরিকল্পনা হাতে নেয়া হয়েছে সংগঠনটির পক্ষ থেকে। এছাড়াও আগামী ২০২৪ সনের মধ্যে সংগঠনের আজীবন সদস্য সংখ্যা দ্বিগুণে উন্নীত করার প্রত্যয় ব্যাক্ত করা হয়েছে।

This post has already been read 3606 times!