Tuesday 19th of March 2024
Home / অন্যান্য / মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তরে সেবা প্রদান প্রতিশ্রুতি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তরে সেবা প্রদান প্রতিশ্রুতি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

Published at ফেব্রুয়ারি ১৫, ২০২৩

মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তরে সেবা প্রদান প্রতিশ্রুতি বিষয়ক এক দিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার (১৫ ফেব্রুয়ারি) তথ্য দপ্তরের সভাকক্ষে সকাল সাড়ে ৯ টায় উক্ত প্রশিক্ষণ শুরু হয়।

সরকারের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) ২০২২-’২৩ এর অংশ হিসেবে মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তর মোট তিনটি দিনব্যাপী প্রশিক্ষণের আয়োজন করে। আজ ছিল প্রশিক্ষণ কর্মসূচির দ্বিতীয় দিন। ১৩ই ফেব্রুয়ারি “অভিযোগ প্রতিকার ব্যবস্থা এবং জিআরএস সফটওয়্যার বাস্তবায়ন সংক্রান্ত” প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। আগামীকাল ১৬ই ফেব্রুয়ারি “বার্ষিক উদ্ভাবন কর্মপরিকল্পনা বাস্তবায়ন সংক্রান্ত” প্রশিক্ষণ আয়োজনের কথা রয়েছে।।

১৫ ফেব্রুয়ারি “সেবা প্রদান প্রতিশ্রুতি বিষয়ক”দিনব্যাপী প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপসচিব মো. আব্দুর রহমান। প্রশিক্ষণে মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তরের প্রধান কার্যালয় ও ঢাকা আঞ্চলিক অফিস থেকে মোট ২১(্একুশ) জন কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেন।

প্রশিক্ষণে উপসচিব মো. আব্দুর রহমান বলেন, সরকারি দপ্তর সংস্থার প্রত্যেককে নিজ নিজ প্রতিষ্ঠানের সিটিজেন চার্টার সম্পর্কে ভালভাবে অবগত থাকতে হবে। এর ফলে সরকারি সেবা প্রদান কার্যক্রম সহজ হবে। তিনি বলেন, আবেদন ফরমের মাধ্যমে আবেদন করে যে সব সেবা পাওয়া যাবে ঐরকম সেবা সিটিজেন চার্টারে অর্ন্তভুক্ত করতে হবে। তাছাড়া তিনি তথ্য দপ্তরের ওয়েবসাইট হালনাগাদ করার জন্য প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।

এছাড়া প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে তথ্য দপ্তরের নবযোগদানকৃত উপপরিচালক ডা. সঞ্জীব সূত্রধর(উপসচিব) বলেন, প্রত্যেকটি দপ্তর-সংস্থার সিটিজেন চার্টার খুব স্পষ্ট হতে হবে। সিটিজেন চার্টারে বিস্তারিত না লিখে সাধারণ জনগণ যাতে সেবা সম্পর্কে ধারণা লাভ করতে পারে সে দিকে লক্ষ্য রেখে প্রয়োজনীয় তথ্য সিটিজেন চার্টারে রাখতে হবে।

This post has already been read 904 times!