Tuesday 18th of June 2024
Home / শিক্ষাঙ্গন / সিকৃবিতে কৃষিবিদ দিবস পালন: কৃষিবিদদের কল্যানে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ

সিকৃবিতে কৃষিবিদ দিবস পালন: কৃষিবিদদের কল্যানে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ

Published at ফেব্রুয়ারি ১৩, ২০২৩

সিকৃবি সংবাদদাতা: বিভিন্ন আয়োজনে সোমবার সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) কৃষিবিদ দিবস পালিত হয়েছে। সোমবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ১১টায় কৃষিবিদ দিবস উপলক্ষ্যে একটি শোভাযাত্রা বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ম্যুরালে এসে শেষ হয়। সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় সিলেটের কৃষিবিদরা।

পুষ্পস্তবক অর্পন শেষে কৃষিবিদ ইনস্টিটিউট সিলেট চ্যাপ্টারের সভাপতি কৃষিবিদ মোঃ সাজিদুল ইসলামের সভাপতিত্বে ও সহসাধারণ সম্পাদক ড. সালাহ্ উদ্দীন আহমদের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয় মিলনায়তনে বাংলাদেশের উন্নয়নে কৃষিবিদদের অবদান নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর এবং সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদ উল্লাহ তালুকদার। কৃষিবিদ দিবসের আলোচনায় প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন সিকৃবির বর্তমান ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডাঃ মোঃ জামাল উদ্দিন ভূঞা। বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ শাহ আলমগীর, কৃষিতত্ত্ব ও হাওর কৃষি বিভাগের সদ্য অবসর প্রাপ্ত প্রফেসর ড. মোহাম্মদ নূর হোসেইন মিঞা, বাংলাদেশ ছাত্রলীগ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মোঃ আশিকুর রহমান ও সাধারণ সম্পাদক মোঃ এমাদুল হোসেইন প্রমুখ।

এ বছর কৃষিবিদ দিবস উপলক্ষ্যে জ্যেষ্ঠ কৃষিবিদ হিসেবে পোল্ট্রি বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. এ.এস.এম. মাহবুব-কে সম্মাননা স্মারক প্রদান করেছে কৃষিবিদ ইনস্টিটিউট। কৃষি শিক্ষা, গবেষণা, সম্প্রসারণসহ নানামুখী উন্নয়ন কাজে নিয়োজিত থেকে দেশের খাদ্য নিরাপত্তা এবং সার্বিকভাবে অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখার সুবাদে কৃষিবিদগণ আজ এক মর্যাদাবান পেশাজীবী হিসেবে প্রতিষ্ঠিত।

This post has already been read 1793 times!