শীতকালীন সবজিতে ভরপুর সুজানগরের ভায়না ইউনিয়ন পরিষদ চত্তর

আসাদুল্লাহ (পাবনা) : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা এক ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে। সে লক্ষ্যে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সুজানগরের সহযোগিতায় ২নং ভায়না ইউনিয়ন চত্তরের অনাবাদি পতিত জমিতে সংশ্লিষ্ট ইউনিয়নে কর্মরত উপসহকারী কৃষি অফিসারদের তত্ত্বাবধানে শীতকালীন বিভিন্ন রকমের সবজি চাষ করা হয়েছে এবং ফলনও ভালো । তাদের সাথে কথা বলে জানা যায়, ইউনিয়ন পরিষদে সেবা নিতে আসা সকল সেবা গৃহীতা এটা দেখে তাদের অনাবাদি পতিত জমিতে ফসল উৎপাদন করতে আগ্রহ প্রকাশ করছেন।

পাবনাস্থ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা প্রশিক্ষণ কর্মকর্তা, কৃষিবিদ মো: সাইফুল ইসলাম ভায়না ইউনিয়নের উক্ত কার্যক্রম পরিদর্শনকালে বলেন- এটি একটি প্রসংশীয় উদ্যোগ। সবজিতে ভরে আছে ভায়না ইউনিয়ন পরিষদ চত্তর, আমরা শুধু একটা ইউনিয়ন চত্তরের মধ্যে সীমাবদ্ধ থাকবো না। মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী এক ইঞ্চি জমিও অনাবাদি রাখবো না সেলক্ষ্যে আসাদের সবাইকে একযোগে কাজ করতে হবে। পরবর্তীতে সমালয়ের বীজতলা পরিদর্শন করেন।

পরিদর্শনকালে আরো উপস্থিত ছিলেন- আঞ্চলিক কৃষি তথ্য ও যোগাযোগ বিশেষজ্ঞ, কৃষিবিদ  প্রশান্ত কুমার সরকার, অতিরিক্ত উপ-পরিচালক (শস্য), কৃষিবিদ  মো. রোকনুজ্জামান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর পাবনা, উপজেলা কৃষি অফিসার, কৃষিবিদ  রাফিউল ইসলাম, কৃষি সম্প্রসারণ অফিসার, কৃষিবিদ  মাহে আলম, উপসহকারী কৃষি অফিসার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সুজানগর।

This post has already been read 976 times!

Check Also

মৎস্য অ‌ধিদপ্ত‌র ডিজি’র সাথে স্কয়ার এগ্রোভেট প্রতিনিধিবৃন্দের সৌজন্য সাক্ষাৎ

এগ্রিনিউজ২৪.কম ডেস্ক: মৎস্য অধিদপ্তরের নবনিযুক্ত মহাপরিচালক সৈয়দ মো. আলমগীর এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন স্কয়ার …