বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

গাজীপুর সংবাদদাতা: গাজীপুরে অবস্থিত বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  আগামী ২৩ ফেব্রুয়ারি ব্রি’র সুবর্ণ জয়ন্তী এবং বঙ্গবন্ধু-পিয়েরে ট্রুডো কৃষি প্রযুক্তি কেন্দ্র উদ্বোধন অনুষ্ঠানে যোগদান করবেন তিনি । গত ৩১ জানুয়ারি প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ ইসমাত মাহমুদা স্বাক্ষরিত এক পত্রে ব্রি’ কে এ তথ্য নিশ্চিত করেছেন।

আগামী ২৩ ফেব্রুয়ারি  প্রধানমন্ত্রীর ব্রিতে আগমণ উপলক্ষে  আজ (০৪ ফেব্রুয়ারি) ব্রি পরিদর্শন করেন কৃষি সচিব ওয়াহিদা আক্তার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে শনিবার (৪ ফেব্রুয়ারি) ব্রি প্রশিক্ষণ ভবনে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। কৃষি সচিব ওয়াহিদা আক্তার এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) এর নির্বাহী চেয়ারম্যান, ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, ব্রির মহাপরিচালক ড. মো: শাহজাহান কবীর, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট এর মহাপরিচালক ড. দেবাশীষ সরকার, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পরিকল্পনা অনুবিভাগ) মো. মাহবুবুল হক পাটওয়ারী, অতিরিক্ত সচিব (সম্প্রসারণ) রবীন্দ্রশ্রী বডুয়া, ব্রির পরিচালক (গবেষণা) ড. মোহাম্মদ খালেকুজ্জামান, উচ্চ শিক্ষা ও গবেষণা সমন্বয়কারী ড. মুন্নুজান খানমসহ কৃষি মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং ব্রির সকল বিভাগীয় প্রধান ও জ্যেষ্ঠ বিজ্ঞানীগণ উপস্থিত ছিলেন।

সভায় প্রধানমন্ত্রীর ব্রি সদর দপ্তরে আগমন উপলক্ষে প্রস্তুতির বিষয়াদি মাননীয় কৃষি সচিবকে অবহিত করা হয়। এ সময় তিনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন। পরে তিনি প্রধানমন্ত্রীর সম্ভাব্য পরিদর্শন স্থানগুলো ঘুরে দেখেন।

 

 

This post has already been read 906 times!

Check Also

বিএআরআই বিজ্ঞানীদের নতুন প্রযুক্তি বিষয়ক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত

গাজীপুর সংবাদদাতা: বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর প্রশিক্ষণ ও যোগাযোগ উইংয়ের উদ্যোগে আজ মঙ্গলবার …