কীটনাশকের দোকানে কোনোভাবেই খাদ্যদ্রব্য বিক্রয় করা যাবে না

ফাহমিদা আক্তার (সিলেট): কীটনাশকের দোকানে কোনোভাবেই খাদ্যদ্রব্য বিক্রয় করা যাবে না, অনুমোদনবিহীন ও মেয়াদউত্তীর্ণ কীটনাশক বিক্রয়ে কঠোর নিষেধাজ্ঞা আরোপের কথা বলে তিনি সবাইকে নিজ নিজ জায়গা থেকে ব্যবসায় নৈতিকতা বজায় রাখার নির্দেশ প্রদান করেন।

সিলেট কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক আয়োজিত “চলমান বোরো ধানের বালাই ব্যবস্থাপনা ও বালাইনাশকের নিরাপদ ব্যবহার” শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সিলেট কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ মোঃ মোশাররফ হোসেন খান। বুধবার (০১ ফেব্রুয়ারি) সিলেট কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সম্মেলন কক্ষে উক্ত সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সিলেট কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কৃষিবিদ মোহাম্মদ খয়ের উদ্দিন মোল্লা।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিবিদ ড. কাজী মজিবুর রহমান, উপপরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সিলেট অঞ্চল, সিলেট এবং সভার আলোচ্য বিষয়ের উপর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেসন উপস্থাপনা করেন কৃষিবিদ মোহাম্মদ আনিসুজ্জামান, অতিরিক্ত উপপরিচালক ( পিপি), কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সিলেট।

উক্ত মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন জেলা প্রশিক্ষন কর্মকর্তা, প্রকল্পের মনিটরিং অফিসার, উপজেলা কৃষি অফিসারবৃন্দ, আঞ্চলিক বেতার কৃষি অফিসার, কৃষি সম্প্রসারণ অফিসারগণ, বালাইনাশক কোম্পানির প্রতিনিধিগণ ও পাইকারি কীটনাশক ডিলারগণ।

This post has already been read 1836 times!

Check Also

এক যুগে দেশে ভুট্টার উৎপাদন বেড়েছে প্রায় ১০ গুন

দিনাজপুর সংবাদদাতা: বিগত এক যুগে দেশে ভুট্টার উৎপাদন বেড়েছে প্রায় ১০ গুন। কৃষিমন্ত্রী ড. মো. …