Friday 31st of March 2023
Home / সংগঠন ও কর্পোরেট সংবাদ / বিপিআইএ (BPIA) এর নতুন সভাপতি শাহ হাবিবুল, সাধারণ সম্পাদক মহসিন

বিপিআইএ (BPIA) এর নতুন সভাপতি শাহ হাবিবুল, সাধারণ সম্পাদক মহসিন

Published at জানুয়ারি ২৬, ২০২৩

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ পোলট্রি ইন্ডাস্ট্রিজ এসোসিয়েশন (BPIA) এর সভাপতি হিসেবে প্ল্যানেট এগ্রো লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক শাহ হাবিবুল হক এবং সাধারণ সম্পাদক হিসেবে ইউনাইটেড এগ্রো কমপ্লেক্স এর স্বত্ত্বাধিকারী খন্দকার মুহাম্মদ মহসিন নতুন নির্বাচিত কার্যনিবার্হী সদস্যদের সর্বসম্মতিক্রমে নির্বাচিত হয়েছেন। আজ (বৃহস্পতিবার, ২৬ জানুয়ারি) নির্বাচন কমিশনের চেয়ারম্যান এফবিসিসিআই পরিচালক আমজাদ হোসাইন, এবং অপর দুই সদস্য সদস্য এফবিসিসিআই-এর পরিচালক আবু নাসের ও নির্বাহী কর্মকর্তা মূর্ছনা আফরোজ পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন স্বাক্ষর করেন। নতুন কমিটি ২০২৩-২৫ দুই বছরের জন্য নতুন এই কমিটি দায়িত্ব পালন করবেন।

জানা যায়, গতকাল (বুধবার, ২৫ জানুয়ারি) বিপিআইএ (BPIA) অফিসে নতুন নির্বাচিত কার্যনিবার্হী সদস্যদের একটি বৈঠক অনুষ্ঠিত হয় এবং সেখানে নাম প্রস্তাবের মাধ্যমে সকলের সর্বসম্মতিক্রমে বিভিন্ন পদ নির্বাচিত করা হয়। বৈঠকে সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন বায়ো- হেলথ কোং লি., এর ব্যবস্থাপনা পরিচালক ডা. এম. এম. খাঁন ও পোল্ট্রি কমপ্লেক্স -এর খন্দকার মনির আহমেদ এবং কোষাধ্যক্ষ হিসেবে নির্বাচিত হয়েছেন বাংগা বাই ট্রেডিং এর মো: মিজানুল ইসলাম খান। যুগ্ম মহাসচিব হিসেবে আফতাব হ্যাচারি লি., -এর মো: নুরুল মোরশেদ খান এবং হক পোল্ট্রি ফার্ম (কিশোরগঞ্জ) এর -এ. কে. ফজলুল হক; প্রচার সম্পাদক হিসেবে অজিরন পোল্ট্রি’র মো: তোফাজ্জল হোসেন, সমাজ কল্যাণ সম্পাদক হিসেবে ওয়েস্টার পোল্ট্রি এন্ড ফিসারিস লি., এর ডা. ইমরান হোসাইন নির্বাচিত হয়েছেন।

এছাড়াও কমিটির কার্যনির্বাহী সদস্যগণের মধ্যে রয়েছেন- ডা. মোসাদ্দেক হোসাইন, সাবেক মহাপরিচালক, প্রাণিসম্পদ অধিদপ্তর, বাঘাচর এগ্রোফার্ম লি., জামালপুর;  অঞ্জন মজুমদার, বাংলাদেশ ফ্যামিলি পোল্ট্রি ডেভেলপমেন্ট সার্ভিসেস, ঢাকা; টি আই এস জাহিদুর রহিম জোয়ার্দার, এ আর জোয়ার্দার এগ্রো, খুলনা; মাহবুব আলম, সাকিব পোল্ট্রি ফার্ম, রংপুর; মো: আব্দুর রহিম, গাজীপুর পোল্ট্রি ফার্ম, বরিশাল; মো: আলমগীর হোসেন, অগ্রণী পোল্ট্রি, টাঙ্গাইল; মিসেস শাওন, সোয়াদ পোল্ট্রি এন্ড ডেইরী, কিশোরগঞ্জ; মো: ইসরাফিল, মিনার পোল্ট্রি এন্ড মিনার ফিসারিস, ময়মনসিংহ; খন্দকার মনির আহমেদ, খন্দকার পোল্ট্রি কমপ্লেক্স, ঢাকা; ফয়েজ আহম্মেদ, পোল্ট্রি লিং দেশ, চট্টগ্রাম; কাজী আবু সাইদ, মেসার্স বেষ্ট মিক্স (বিডি) লিমিটেড।

উল্লেখ্য, দীর্ঘদিন পর গত ২৩ জানুয়ারি রাজধানীর কাওরান বাজারের টিসিবি ভবনে বিপিআইএ নির্বাচন অনুষ্ঠিত হয়। উক্ত দ্বি-বার্ষিক নির্বাচনে ১৯টি পদের মধ্যে ১৮টিতেই জয় পায় ‘খামারী প্যানেল’ এবং একটিতে জয় পায় ‘পোলট্রি সুরক্ষা প্যানেল। নির্বাচনে মোট ২২৪ জন ভোটারের মধ্যে ১৯৭ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন: শতাংশের হিসেবে যার পরিমান ৮৭.৯৪!

This post has already been read 3314 times!