Saturday 28th of January 2023
Home / আঞ্চলিক কৃষি / সিলেটে ‘আধুনিক কৃষি প্রযুক্তির ব্যবহার ও সম্প্রসারণ’ শীর্ষক ২ দিনের এআইসিসি কৃষক প্রশিক্ষণ

সিলেটে ‘আধুনিক কৃষি প্রযুক্তির ব্যবহার ও সম্প্রসারণ’ শীর্ষক ২ দিনের এআইসিসি কৃষক প্রশিক্ষণ

Published at জানুয়ারি ১৮, ২০২৩

মো. জুলফিকার আলী (সিলেট) : কৃষি তথ্য সার্ভিস, আঞ্চলিক কার্যালয়, সিলেট কর্তৃক আয়োজিত ‘আধুনিক কৃষি প্রযুক্তির ব্যবহার ও সম্প্রসারণ’ শীর্ষক দুই দিনের প্রশিক্ষণে বুধবার (১৮ জানুয়ারি) কৃষি তথ্য সার্ভিস, সিলেটের সম্মেলন কক্ষে উদ্বোধন করেন কৃষিবিদ মো. মোশাররফ হোসেন খান, অতিরিক্ত পরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সিলেট অঞ্চল, সিলেট।

উদ্বোধনী বক্তব্যে তিনি কৃষি তথ্য ও যোগাযেগ কেন্দ্রের সদস্যদের বলেন- সিলেট অঞ্চলের পতিত জমি সঠিক ব্যবহার এবং আধুনিক প্রযুক্তিসমূহ আপনাদের কেন্দ্রের মাধ্যম্যে সম্প্রসারণ করতে হবে। এজন্য প্রশিক্ষণের বিকল্প নেই। আপনারা এখান থেকে প্রশিক্ষণ গ্রহণ করে নিজ নিজ কৃষি তথ্য ও যোগাযেগ কেন্দ্রের (এআইসিসি) মাধ্যমে আপনার এলাকার কৃষকদের মধ্যে সম্প্রসারণ করবেন। সিলেট অঞ্চলে প্রচুর পরিমাণ পতিত জমি রয়েছে এই জমিগুলো ব্যবহারের জন্য কৃষকদের উদ্বোদ্ধ করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন কৃষিবিদ মনফিক আহমদ চৌধুরী, মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা, মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট, বিভাগীয় কার্যালয়, সিলেট এবং কৃষিবিদ কাজী মোহাম্মদ মজিবুর রহমান, উপপরিচালক, অতিরিক্ত পরিচালকের কার্যালয়, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সিলেট অঞ্চল, সিলেট। উক্ত প্রশিক্ষণে সিলেট বিভাগের ১৩টি উপজেলার কৃষি তথ্য ও যোগাযেগ কেন্দ্রের (এআইসিসি) ৩০ জন সদস্য অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কৃষিবিদ ফাহমিদা আক্তার, আঞ্চলিক বেতার কৃষি অফিসার, কৃষি তথ্য সার্ভিস, সিলেট অঞ্চল, সিলেট।

This post has already been read 159 times!