Monday 17th of June 2024
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / ‘ঢাকা ক্যাটেল এক্সপো’ যুব সমাজকে আত্মকর্মসংস্থানে উৎসাহিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে- বাণিজ্যমন্ত্রী

‘ঢাকা ক্যাটেল এক্সপো’ যুব সমাজকে আত্মকর্মসংস্থানে উৎসাহিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে- বাণিজ্যমন্ত্রী

Published at জানুয়ারি ৭, ২০২৩

নিজস্ব প্রতিবেদক: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, এমপি বলেছেন, দেশের যুব সমাজকে আত্মকর্মসংস্থানে উৎসাহিত করতে ঢাকা ক্যাটেল এক্সপো’র গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এতে করে দেশের যুব সমাজ উদ্বুদ্ধ হবেন। বেশি বেশি এ ধরনের এক্সপো’র আয়োজন করা দরকার। এতে করে উদ্যোক্তা  সৃস্টি হবে। বাণিজ্যমন্ত্রী বলেন, ইতোমধ্যে দেশে অনেক উদ্যোক্তা সৃস্টি হয়েছে। সরকার যুব উদ্যোক্তাদের প্রয়োজনীয় ঋণসহ সবধরনের সহযোগিতা দিয়ে যাচ্ছে। আমরা ইতোমধ্যে মাংসে স্বয়ং সম্পন্ন হয়েছি। পবিত্র কোরবানীর সময় এখন আর গরু বা পশু আমদানি করতে হচ্ছে না। গবাদি পশু উৎপাদন বৃদ্ধির কারনে আমাদের অভ্যন্তরিন চাহিদা পূরণ হচ্ছে। এতে আমাদের দেশের যুবসমাজের অবদান অনেক।

বাণিজ্যমন্ত্রী শনিবার (৭ জানুয়ারি) ঢাকায় শেরেবাংলানগরস্থ সাবেক বাণিজ্য মেলা মাঠে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়রর অধীন যুব উন্নয়ন অধিদপ্তর আয়োজিত দু’দিন ব্যাপী “ঢাকা ক্যাটল এক্সপো-২০২৩” এর সমাপনী অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, আমাদের দেশ এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের জন্য দিনরাত কাজ করে যাচ্ছেন। আগামী ২০২৬ সালে আমরা এলডিসি গ্রাজুয়েশন করে উন্নয়নশীল দেশে পরিনত হচ্ছে। দেশের রপ্তানি বেড়েই যাচ্ছে। আগামী ২০২৪ সালে দেশের রপ্তানি ৮০ বিলিয়ন মার্কিন ডলার করার জন্য আমরা কাজ করে যাচ্ছি। করোনার মাঝেও আমরা গত অর্থবছরে ৬১ বিলিয়ন মার্কিন ডলার রপ্তানি করেছি, এবছর ৬৭ বিলিয়ন মার্কিন ডলার নির্ধারণ করা হয়েছে। আমরা সম্মিলিত ভাবে কাজ করলে বাংলাদেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে বেশি সময় লাগবে না। আগামী ২০৪১ সালে উন্নত দেশের কাতারে নেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা কাজ করে যাচ্ছি।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মহিউদ্দিন আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন  যুব উন্নয়ন অধিদফতরের মহাপরিচালক মো. আজহারুল ইসলাম খান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ ক্যাটল ফার্মারর্স এ্যাসোসিয়েশনের সভাপতি মো. রমজান আলী ড্যানী।

This post has already been read 1423 times!