Saturday 4th of February 2023
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / স্মার্ট কৃষি গড়ে তোলার আহ্বান কৃষিমন্ত্রীর

স্মার্ট কৃষি গড়ে তোলার আহ্বান কৃষিমন্ত্রীর

Published at ডিসেম্বর ২৭, ২০২২

নিজস্ব প্রতিবেদক: আধুনিক জ্ঞানপ্রযুক্তিনির্ভর স্মার্ট কৃষি গড়ে তোলার জন্য কৃষিবিদদের আহ্বান জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক। তিনি বলেন, দেশে সবচেয়ে বড় বিপ্লব ঘটেছে কৃষিতে। স্বাধীনতার পর যেখানে ১ কোটি ১০ লাখ টন চাল উৎপাদন হতো, সেখানে এখন তা ৪ কোটি ৪ লাখ টনে উন্নীত হয়েছে। গম, ভুট্টা, শাকসবজিসহ অন্যান্য ফসল উৎপাদনেও এসেছে ব্যাপক সাফল্য। এই সাফল্যের নায়ক হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর কারিগর হলেন দেশের কৃষিবিদ ও কৃষকেরা।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) বিকালে রাজধানীর খামারবাড়িতে কেআইবি মিলনায়তনে কৃষি মন্ত্রণালয় আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভায় মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, দেশে সবচেয়ে কম পরিমাণ চাল আমদানি হয়েছে,তারপরও কোন রকম খাদ্য সংকট হয় নি। অভ্যন্তরীণ উৎপাদন ভালো বলেই সংকট দেখা দেয় নি।

মন্ত্রী বলেন, জিয়াউর রহমান বাঙালি চেতনাবিরোধী ছিলেন আর সেজন্যই তিনি সমাজের সর্বত্র রাজাকার আলবদর ও স্বাধীনতাবিরোধীদের প্রতিষ্ঠিত করেছিলেন। এখনও এই অপশক্তি সক্রিয় রয়েছে।

অনুষ্ঠানে কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রুহুল আমিন তালুকদারের সভাপতিত্বে সংসদ সদস্য শাজাহান খান, সংসদ সদস্য ইমাজ উদ্দিন প্রামাণিক, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া প্রমুখ বক্তব্য রাখেন।

This post has already been read 192 times!