Sunday 16th of June 2024
Home / প্রাণিসম্পদ / শুক্রবার রাজধানীতে ” ৯ম কালার বাজরিগার এক্সিবিশন ২০২২”

শুক্রবার রাজধানীতে ” ৯ম কালার বাজরিগার এক্সিবিশন ২০২২”

Published at অক্টোবর ২৭, ২০২২

প্রতীকি ছবি।

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল শুক্রবার (২৮ অক্টোবর) আয়োজিত হবে দিনব্যাপী ” ৯ম কালার বাজরিগার এক্সিবিশন ২০২২”। রাজধানীর মোহাম্মদপুর কলেজ গেইট সংলগ্ন মুক্তিযোদ্ধা টাওয়ার বিল্ডিংয়ের নীচতলার চিল্ড্রেনস পার্কে উক্ত প্রদর্শনী আয়োজন করা হবে। এতে ‘বাজরিগার সোসাইটি অফ বাংলাদেশ’ গ্রুপের সদস্যাগণ ছাড়াও দর্শনার্থীদের জন্য একুরিয়াম ফিস ও বিদেশী খরগোশের প্রদর্শনীও থাকবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রাণিসম্পদ অধিদপ্তর’ এর মহাপরিচালক ডা. মনজুর মোহাম্মদ শাহজাদা এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ‘সাদিক এগ্রো ‘ এর  স্বত্ত্বাধিকারী ও ‘বাংলাদেশ ডেইরি ফারমার্স এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ ইমরান হোসাইন। এছাড়া বিভিন্ন শ্রেণি-পেশার বিশিষ্ট অতিথিবৃন্দের পাশাপাশি নানা বয়সের পশুপাখিপ্রেমী মানুষের উপস্থিতির আশা করছেন আয়োজক কমিটি।

এ সম্পর্কে বাজরিগার সোসাইটি অফ বাংলাদেশ এর সাধারণ সম্পাদক সুলতান বাবু বলেন, আমাদের গ্রুপ জন্মলগ্ন হতেই উদিয়মান তরুণ ও যুবসমাজকে মাদকদ্রব্যসহ বিভিন্ন  অসৎসঙ্গ, অসৎকর্ম ও অপসংস্কৃতি হতে দূরে রাখতে খাঁচার পাখি পালনে উৎসাহিত করে আসছে। এই খাঁচার পাখিপালন আমাদের যুবসমাজের জন্য সুস্থ বিনোদনের মাধ্যম হওয়ার পাশাপাশি তাদের স্বাবলম্বী হওয়ার জন্য বিশেষ তাৎপর্যপূর্ণ ভুমিকা রাখতে পারে। এছাড়া দেশের বাইরেও খাঁচার পাখি রপ্তানি করে দেশের অর্থনীতিতেও অর্থবহ অবদান রাখা সম্ভব। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেও কবুতর, পাখি পালনে করে স্বাবলম্বী হতে উৎসাহ দিয়েছেন।

তিনি বলেন, আমাদের এই সম্ভাবনাময় সেক্টরকে একটি রপ্তানিমুখী খাত হিসেবে আমলে নিয়ে সরকারের একটু সুদৃষ্ট, একটু উৎসাহ ও সদিচ্ছার প্রয়োজনীতা এখন সময়ের দাবি।

This post has already been read 1641 times!