Tuesday 6th of December 2022
Home / অন্যান্য / খুলনায় পাউবো কর্মকর্তার উপর সন্ত্রাসী হামলা : থানায় মামলা, আটক ২

খুলনায় পাউবো কর্মকর্তার উপর সন্ত্রাসী হামলা : থানায় মামলা, আটক ২

Published at অক্টোবর ২৫, ২০২২

ফকির শহিদুল ইসলাম (খুলনা): সিত্রাং’এর প্রভাবে সৃষ্ট নিন্মচাপে উপকূলীয় অঞ্চলে ক্ষয়-ক্ষতি হ্রাসে সরকারি নির্দেশনা মোতাবেক খুলনার পাইকগাছায় স্লুইস গেট তদারকি করতে গিয়ে সন্ত্রাসী হামলায় গুরুতর আহত হয়েছেন পাউবো কর্মকর্তা/কর্মচারীরা। আহতরা পাইকগাছা স্বাস্থ্যকমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে (যার নং ২৬) । সর্বশেষ এ ঘটনায় ২ জনকে আটক করেছে পুলিশ।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ঘুর্ণিঝড় ‘ সিত্রাং’ এর প্রভাবে সৃষ্ট নিন্মচাপে উপকূলীয় অঞ্চলে ক্ষয়-ক্ষতি এড়াতে সরকারি নির্দেশনায় উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে ২৩ অক্টোবর রবিবার রাতে পানি উন্নয়ন বোর্ডের পাইকগাছা শাখার উপ-সহকারি প্রকৌশলী মোঃ রাজু হাওলাদার ও তার সঙ্গীয় সহকর্মী আবু তাহের গাজী,ইমরান, এরশাদ আলী এবং শিহাব হোসেন বাবু সহ উপজেলার বিভিন্ন ইউনিয়নে ভেড়িবাধ সংলগ্ন স্লুইচ গেটে অবৈধ নেটপাটা দিয়ে পানির প্রবাহ বন্ধ আছে কিনা, অবৈধভাবে কেউ ব্লক বাধিয়ে পোল্ডারের অভ্যন্তরে পানি প্রবেশ করাচ্ছে কিনা এবং ঝুঁকিপূর্ন বাঁধ পরিদর্শনে বের হন।

একপর্যায়ে তারা পৌরসদরের বাতিখালির ৬নং ওয়ার্ডের পূর্ব ওয়াপদা সংলগ্ন স্লুইচ গেটের সামনে পৌঁছে দেখেন পাইকগাছা পৌরসভার বাতিখালী গ্রামের মৃত হাজরা পদ মন্ডলের ছেলে কেষ্ট পদ মন্ডল, তার ছেলে রুদ্র মন্ডল ও স্থানীয় খান জাহান আলী স্লুইচ গেটের মুখে অবৈধ নেট পাটা দিয়ে স্লুইচ গেটের স্বাভাবিক পানির প্রবাহ বাধা গ্রস্থ করছে।

তাৎক্ষণিক উপ-সহকারি প্রকৌশলী মোঃ রাজু হাওলাদার কেষ্ট পদ মন্ডলদেরকে অবৈধ নেট পাটা অপসারন করার জন্য মৌখিক নির্দেশনা প্রদান করলে কেষ্ট পদ মন্ডলরা তুমুল বাক বিতন্ডায় জড়িয়ে পড়ে। এক পর্যায়ে কেষ্ট পদ মন্ডলের নেতৃত্বে তার ছেলে রুদ্র মন্ডল ও স্হানীয় খান জাহান আলী দল বদ্ধ ভাবে দেশীয় অস্ত্র সস্ত্রে সজ্জিত হয়ে অতর্কিত ভাবে পাউবো’র কর্মকর্তা ও কর্মচারীদের উপর সন্ত্রাসী হামলা চালায় বলে এজাহারে উল্লেখ করা হয়। এসময় সন্ত্রাসী হামলায় পাউবো’র পাইকগাছা শাখার উপ-সহকারি প্রকৌশলী রাজু হাওলাদার, কার্য-সহকারি আবু তাহের ও গেট অপারেটর শিহাব হোসেন বাবু গুরুতর জখম হয় এবং একই সাথে তারা সরকারি টিভিএস মেট্রো ১০০সিসি মোটর সাইকেল ও ভাংচুর করে । এ সময় তাদের চিৎকারে স্থানীয়রা ঘটনাস্থলে পৌঁছে তাদেরকে উদ্ধার করে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এ ঘটনায় পাউবো’র পাইকগাছা শাখার উপ-সহকারি প্রকৌশলী রাজু হাওলাদার বাদী হয়ে কেষ্ট পদ মন্ডল কে ১নং আসামী করে ৩জনের নাম উল্লেখ করে থানায় মামলা করেন। যার নং-২৬। সর্বশেষ এ ঘটনায় রুদ্র ও খানজাহান আলী কে আটক করেছে।

এ বিষয়ে পাউবো’র পাইকগাছা শাখার উপ-সহকারি প্রকৌশলী রাজু হাওলাদার ঘটনার উল্লেখ করে বলেন, তিনি হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিচ্ছেন। কার্য সহকারি আবু তাহেরের মাথা ফেঁটেছে ও গেট অপারেটর শিহাব হোসেন বাবু’র কান জখম হয়েছে। বর্তমানে তারা দু’জনই উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রেয়েছে।

এ ব্যাপারে পাইকগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জিয়াউর রহমান জানান, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। দু’ জন কে আটক করা হয়েছে বলেও জানান তিনি।

This post has already been read 342 times!