Wednesday 7th of December 2022
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / কিছু অসাধু ব্যবসায়ী ভোজ‌্যতে‌ল বেশি দামে বিক্রির প্রচেষ্টা চালাচ্ছে – বাণিজ্যমন্ত্রী

কিছু অসাধু ব্যবসায়ী ভোজ‌্যতে‌ল বেশি দামে বিক্রির প্রচেষ্টা চালাচ্ছে – বাণিজ্যমন্ত্রী

Published at অক্টোবর ২১, ২০২২

রংপুর  সংবাদদাতা: ‘কিছু অসাধু ব্যবসায়ী অন্যায় সুযোগ নিয়ে ভোজ‌্যতে‌ল বেশি দামে বিক্রির প্রচেষ্টা চালাচ্ছে, ব‌লে অ‌ভি‌যোগ ক‌রে‌ছেন বা‌ণিজ‌্যমন্ত্রী টিপু মুন‌শি। বা‌ণিজ‌্যমন্ত্রী ব‌লেন, ভোজ্যতেল নিয়ে কারসাজি করা অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বাজার মনিটরিংয়ের জন্য সারা বছরই জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তর কাজ করছে।’ ট্যারিফ কমিশন বিশ্ববাজারে তেলের দাম, দেশে ডলারের মূল্য বিবেচনায় এনে ভোজ্যতেলের দাম নির্ধারণ করে দিচ্ছে।’

বাণিজ্যমন্ত্রী শুক্রবার (২১ অক্টোবর) রংপুরে দু’দিনের সফরে এসে রংপুর সার্কিট হাউজে ভোজ‌্যতেলের দাম সম্প‌র্কে সাংবাদিকদের প্রশ্নের জবা‌বে এসব কথা বলেন। এ সময়  রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, রংপুর মেট্রোপলিটন চেম্বারের প্রেসিডেন্ট রেজাউল ইসলাম মিলনসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, বৈশ্বিক পরিস্থিতির কারনে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়েছে। সাধারণ মানুষের কষ্ট হচ্ছে।  অনেক দেশে আমাদের দেশের চেয়েও বেশি মূল্য বেড়েছে।  বাণিজ্যমন্ত্রী বলেন, পরিস্থিতি বিবেচনা করে এ অবস্থা আমাদের সহ্য করতে হচ্ছে। পাশাপাশি পরিস্থিতি মোকাবিলায় আমাদের সবাইকে দায়িত্বশীল হয়ে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার পরিস্থিতি মোকাবেলায় সবধরনের পদক্ষেপ নিয়েছে।

তি‌নি বলেন, ‘বৈশ্বিক মন্দা পরিস্থিতি মোকাবিলায় সরকার কাজ করে যাচ্ছে। দেশে এক ইঞ্চি আবাদি জমিও যেন খালি পড়ে না থাকে সে জন্য প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। দেশে খাদ্য উৎপাদন বৃদ্ধি করে বৈশ্বিক মন্দা পরিস্থিতি মোকাবিলা করতে হবে। এছাড়া, যে সমস্ত খাতে সরকারি খরচ কমানো যায়, কাট-ছাট করা যায় কিংবা পিছিয়ে দেওয়া দরকার, সেটিও সরকার করে যাচ্ছে। বৈশ্বিক মন্দার কারণে আমাদের সমস্যা হচ্ছে। এ বিপদটি সবাই মিলে মোকাবিলা করতে হবে।

পরে বাণিজ্যমন্ত্রী বাংলাদেশ ছাত্রলীগ কাউনিয়া উপজেলা শাখার ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসাবে যোগদান করেন।

This post has already been read 267 times!