Thursday 1st of December 2022
Home / uncategorized / পাঁচ ঘন্টা বন্ধ থাকার পরে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু

পাঁচ ঘন্টা বন্ধ থাকার পরে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু

Published at অক্টোবর ১৮, ২০২২

ফারুক রহমান (সাতক্ষীরা) : পাঁচ ঘন্টা বন্ধ থাকার পরে মঙ্গলবার দুপুর ২টা থেকে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু হয়েছে। ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন কার্যালয়ে দুইপক্ষের বৈঠকের পর আমদানি-রপ্তানি শুরু হয়। এর আগে ভারতীয় ট্রাক ড্রাইভারদের মারধরের ঘটনায় ভোমরা স্থলবন্দরে পাঁচ ঘন্টা বন্ধ ছিল সকল ধরণের কার্যক্রম ।

ভোমরা স্থলবন্দরের একটি সূত্র জানায়,পাথর বোঝাই ভারতীয় ট্রাক বাংলাদেশে প্রবেশের পরে খারাপ রাস্তায় ট্রাক ঝাঁকুনিতে পড়া পাথর কুড়িয়ে নেয় একটি চক্র। সোমবার রাতে ভারতীয় ট্রাক বাংলাদেশে প্রবেশের পরে ভালো রাস্তা থেকে সরিয়ে ভাঙাচোরা অংশ দিয়ে চালাতে বলে স্থলবন্দরের কিছু দুর্বৃত্ত।  এতে ভারতীয় ট্রাক বাবলু সরদার (৪৩) রাজি না হওয়ায় ট্রাক থামিয়ে তাকেসহ রাজু সরদার, প্রবীর সরদার, জহিরুল ও সত্য মন্ডলসহ ৮জন ভারতীয় নাগরিককে বেদম মারপিট করে স্থানীয় সাদ্দাম হোসেনের নেতৃত্বে কথিত শ্রমিকরা। ভাঙচুর করা হয় কয়েকটি ট্রাক। এর প্রতিবাদে ভারতীয় চালকেরা ট্রাক চলাচল বন্ধ করে দেয়।

তবে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন ভোমরা গ্রামের জাহাঙ্গীর হোসেন জানান,পণ্য খালাসের তুচ্ছ ঘটনায় তাকে বেদম মারপিট করেছে ভারতীয় ট্রাক ড্রাইভাররা।

ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাকসুদ খান জানান, সোমবার রাতে সৃষ্ট ঘটনায় ভারতীয় ট্রাক ড্রাইভার ও খালাসিরা ধর্মঘট শুরু করে। বিষয়টি নিয়ে দুই দেশের সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন ও শ্রমিক নেতাদের সাথে আলোচনা হয়েছে। ওপারের ঘোজাডাঙ্গা ব্যবসায়ী নেতা সন্দীপ ঘোষসহ কাস্টমস কর্মকর্তারা এসেছিলেন।

আলোচনা শেষে দোষিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের আশ্বাসে মিটমাট হয়ে গেছে। দুপুর ২টা থেকে আমদানি-রপ্তানি স্বাভাবিক হয়েছে।

This post has already been read 282 times!