Thursday 25th of April 2024
Home / আঞ্চলিক কৃষি / চুয়াডাঙ্গা বিশ্ব খাদ্য দিবস ২০২২ উদযাপন

চুয়াডাঙ্গা বিশ্ব খাদ্য দিবস ২০২২ উদযাপন

Published at অক্টোবর ১৭, ২০২২

মো. আসাদুল্লাহ (পাবনা) : এবারের প্রতিপাদ্য বিষয় ‘‘কাউকে পশ্চাতে রেখে নয়। ভালো উৎপাদনে উত্তম পুষ্টি সুরক্ষিত পরিবেশ এবং উন্নত জীবন’’ পাবনার জেলা প্রশাসক অয়োজনে জাতীয় নিরাপদ খাদ্য দিবস-২০২২ উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ১৬ অক্টোবর সকাল এক আলোচনা সভা অনুষ্টিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)  সাজিয়া আফরীন সভাপতিত্বে অলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা  প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান। সভায় উপপরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, চুয়াডাঙ্গা কৃষিবিদ বিভাস চন্দ্র সাহা স্বাগত বক্তব্যে জাতীয় নিরাপদ খাদ্য দিবস এর গুরুত্ব ও উদ্দেশ্য তুলে ধরেন।

আলোচনায় সভায়  প্রধান অতিথি এবারের প্রতিপাদ্য বিষয় ‘‘কাউকে পশ্চাতে রেখে নয়। ভালো উৎপাদনে উত্তম পুষ্টি সুরক্ষিত পরিবেশ এবং উন্নত জীবন’এর আলোকে তাঁর বক্তব্যে বলেন, নিরাপদও পুষ্টি সমৃদ্ধ খাবারের বিষয়টি সম্পর্কে জনগণের মধ্যে এখনও সচেতনতা কম,তাই বিষয়টি সরকারের অগ্রাধিকার তালিকায় রয়েছে। বর্তমানে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হলেও আমরা সর্বদা ভাবছি নিরাপদ ও পুষ্টি সমৃদ্ধ খাদ্য নিয়ে এবং এটি এখন সময়ের দাবি। জাতীয় ভাবে দিবসটি পালিত হচ্ছে। তিনি উপস্থিত সুধীজন, সাংবাদিক, কৃষক, জেলার কৃষি ও খাদ্য বিভাগের কর্মকর্তা কর্মচারীগনকে নিরাপদ ও পুষ্টি সমৃদ্ধ খাদ্য উৎপাদন, সরবরাহ ও সংরক্ষণ, বাজারজাত নিশ্চিতকরণে সকলকে এগিয়ে আসার অনুরোধ জানান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গার পুলিশ সুপার,  আব্দুল্লাহ আল মামুন; উপপরিচালক, কৃষিবিদ  বিভাস চন্দ্র সাহা ও জেলা খাদ্য নিয়ন্ত্রক  এ.কে.এম শহিদুল হক। এছাড়াও সভায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা/উপজেলা পর্যায়ের কর্মকর্তা, সাংবাদিক, কৃষক/কৃষানীসহ শতাধিক ব্যাক্তিবর্গ অংশগ্রহন করেন।

আলোচনার পূর্বে জেলা প্রশাসকের নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ে এসে শেষ হয়।

This post has already been read 1274 times!