Tuesday 6th of December 2022
Home / শিক্ষাঙ্গন / ঝিনাইদহে তিন শিক্ষার্থী নিহত : আসামীদের বিচারের দাবিতে মানববন্ধন

ঝিনাইদহে তিন শিক্ষার্থী নিহত : আসামীদের বিচারের দাবিতে মানববন্ধন

Published at অক্টোবর ১৬, ২০২২

ঝিনাইদহ ভেটেরিনারি ভেটেরিনারি কলেজের তিন শিক্ষার্থী নিহতের ঘটনায় জড়িত সকলের বিচারের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ ভেটেরিনারি স্টুডেন্ট’স ফেডারেশন(বিভিএসএফ)। রবিবার বেলা সাড়ে বারোটায় রাজধানীর খামারবাড়িতে অবস্থিত প্রাণিসম্পদ অধিদপ্তর প্রাঙ্গণে মানববন্ধন অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ভেটেরিনারি স্টুডেন্টস ফেডারেশন এর সাধারণ সম্পাদক রতন রহমানের সঞ্চালনায় ও সভাপতি ইমতিয়াজ আবিরের সভাপতিত্বে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আগত চার শতাধিক শিক্ষার্থী মানববন্ধনে অংশগ্রহণ করেন,মানববন্ধনের এক পর্যায়ে বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশন এর মহাসচিব ও বাংলাদেশ কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লা উপস্থিত হন এবং সংহতি প্রকাশ করেন। উক্ত মানববন্ধনে উপস্থিত সকলে ঝিনাইদহে সংগঠিত হত্যাকান্ডের সাথে জড়িত সকল আসামীর সুষ্ঠু বিচারের দাবি করেন।

বিভিএসএফ সভাপতি ইমতিয়াজ আবির বলেন, এর আগে দুই ধাপে ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজের ভিপি সাইদুজ্জামান মুরাদ, তৌহিদুল ইসলাম ও সমরেশ বিশ্বাসকে হত্যার চেষ্টা করেছিল হত্যাকারীরা।

তিনি বলেন, তারা যখন মোটরসাইকেলে ঝিনাইদহ থেকে ফিরছিলেন তখন তাদের গতিরোধ করে তাদের ছুরি, চাপাতি, রামদা দিয়ে এলোপাতাড়ি কোপানো হয়। পরবর্তীতে হত্যাকারীরা এটিকে সড়ক দুর্ঘটনা বলে প্রচার করে। তবে ময়নাতদন্ত প্রতিবেদনে জানা গেছে; তাদের শরীরে কোপের দাগ ছিল।

আমরা চাই প্রাণিসম্পদ অধিদপ্তর থেকে দ্রুত তদন্তকমিটি গঠন করে ঘটনার সঙ্গে জড়িতদের কলেজ থেকে বহিস্কার করবে। তাদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতে পদক্ষেপ নেবে।

এসময় কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক  সম্পাদক ও বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশনের মহাসচিব কৃষিবিদ ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লা বলেন, ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজের অবিভাবক প্রাণিসম্পদ অধিদপ্তর। এই পরিকল্পিত হত্যাকাণ্ডের দায় অবিভাবক হিসেবে প্রাণিসম্পদ অধিদপ্তর এড়াতে পারেনা।

তিনি বলেন, পিবিআইয়ের ওপর আমাদের আস্থা আছে। তারা দেশের বড় বড় ঘটনার পেছনের ঘটনা যেভাবে উদঘাটিত করে; আমরা আশাবাদী ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজের ঘটনার পেছনের ঘটনা তারা সঠিকভাবে উদঘাটন করতে সক্ষম হবেন। এছাড়া হত্যাকারীদের বিচারের মুখোমুখি দাঁড় করতে সক্ষম হবে।

বিভিএসএফ সাধারণ সম্পাদক রতন রহমান বলেন, অপরাধী যত প্রভাবশালীই হোক না কেন সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচার করতে হবে।

প্রসঙ্গত, গত ৭ অক্টোবর রাতে ঝিনাইদহ সদর থেকে মোটরসাইকেলে কলেজের দিকে যাচ্ছিলেন ভিপি সাইদুজ্জামান মুরাদ, তৌহিদুল ইসলাম ও সমরেশ বিশ্বাস। তারা ১৮ মাইল নামক এলাকায় পৌঁছালে তাদের উপর হামলা হলে দ্রুত মোটরসাইকেল নিয়ে পালাতে গেলে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা ট্রাকে ধাক্কা লাগে। ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

উক্ত মানববন্ধনে বিভিএ খুলনা শাখার যুগ্ম-সম্পাদক মোস্তাফিজুর রহমান পাপ্পু, নাসিম,ইফতেখারুল, রাফি, শুভ,নাহিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

This post has already been read 315 times!