Tuesday 6th of December 2022
Home / মৎস্য / সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে মাছ ধরার অপরাধে পাঁচ জেলে আটক

সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে মাছ ধরার অপরাধে পাঁচ জেলে আটক

Published at অক্টোবর ১৩, ২০২২

ফারুক রহমান (সাতক্ষীরা) : সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সংরক্ষিত এলাকায় মাছ ধরার অপরাধে মালামালসহ পাঁচ জেলেকে আটক করেছে বন বিভাগের সদস্যরা। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) ভোরে বনবিভাগের টহলরত বিশেষ বাহিনীর সদস্যরা সুন্দরবনের পুষ্পকাঠি সংলগ্ন মাইটার খাল থেকে তাদের আটক করেন। এ সময় জব্দ করা হয় তিনটি নৌকা, জাল, ড্রাম, আহরিত মাছ ও বৈঠা।

আটককৃত জেলেরা হলেন, শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের চাঁদনীমুখা গ্রামের রুহুল কুদ্দুস মোড়লের ছেলে কামরুল ইসলাম, কামরুল ইসলামের ছেলে আল মামুন, মৃত ফজের আলীর ছেলে আজিয়ার রহমান, আমিন মোড়লের ছেলে আবুল কালাম মোড়ল ও কয়রা উপজেলা ঘড়িলাল গ্রামের নুর ইসলাম মোল্যার ছেলে আলগীর হোসেন।

বন বিভাগ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তা (এসও) নূর আলমের নেতৃত্বে বনবিভাগের বিশেষ বাহিনীর সদস্যরা বৃহস্পতিবার ভোর ৬টার দিকে সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের পুষ্পকাঠি সংলগ্ন মাইটার খাল এলাকায় অভিযান চালিয়ে এই পাঁচ জেলেকে মাছধরার সরঞ্জামসহ আটক করে।

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) এ কে এম ইকবাল হোসেন চৌধুরী এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সংরক্ষিত এলাকায় মাছ ধরার অপরাধে ওই পাঁচ জেলেকে আটকের পর বনআইনে মামলা দিয়ে সাতক্ষীরার আদালতে পাঠানো হয়েছে।

This post has already been read 349 times!