Tuesday 6th of December 2022
Home / uncategorized / একটি ডিমের দাম কোনক্রমেই ১২-১৩ টাকা হতে পারে না -কৃষিমন্ত্রী

একটি ডিমের দাম কোনক্রমেই ১২-১৩ টাকা হতে পারে না -কৃষিমন্ত্রী

Published at সেপ্টেম্বর ২৯, ২০২২

গাজীপুর সংবাদদাতা: একটি ডিমের দাম কোনক্রমেই ১২-১৩ টাকা হতে পারে না। একটা ডিমের উৎপাদন খরচ ৫-৬ টাকা হলে, উৎপাদনকারীরা  সর্বোচ্চ ৮ টাকায় বিক্রি করতে পারে৷ কখনো সরবরাহ একটু কমে গেলেই কিছু অসাধু ব্যবসায়ী, ফার্মের মালিক,হ্যাচারি মালিক নানা ষড়যন্ত্র করে  ডিমের দাম বাড়িয়ে দেয়। আমাদের উচিত হবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা। বাণিজ্য মন্ত্রণালয়, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয়, কৃষি বিপণন অধিদপ্তর, ভোক্তা অধিদপ্তরসহ সবাই মিলে কঠোরভাবে বাজার মনিটর করতে হবে।

আজ বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বারি’র কাজী বদরুদ্দোজা মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘কেন্দ্রীয় গবেষণা পর্যালোচনা ও কর্মসূচি প্রণয়ন কর্মশালা-২০২২’ এর উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

বর্তমানে ডিমের দাম বেশি হলেও আমদানি করা উচিত হবে না বলে মন্তব্য করে মন্ত্রী বলেন, অনেকেই হয়তো আমার সাথে দ্বিমত পোষণ করবেন, তারপরও  আমি বলবো ডিম আমদানির দরকার নেই। ডিম আমদানি করলে আমরা আমদানি নির্ভর হয়ে পড়ব,  যা আমরা চাই না। আমদানি না করলে আমাদের একটু কষ্ট হবে, সবাই মিলেই আমাদের এই কষ্ট করতে হবে। স্থানীয় পর্যায়েই ডিম উৎপাদন করে খেতে হবে।  কিছু দিনের মধ্যেই ডিমের দাম কমে আসবে বলেও এসময় জানান তিনি।

কর্মশালায় সভাপতিত্ব করেন কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. দেবাশীষ সরকার।কৃষিসচিব (রুটিন দায়িত্ব) মো. রুহুল আমিন তালুকদার, কৃষি উন্নয়ন করপোরেশনের চেয়ারম্যান এ এফ এম হায়াতুল্লাহ, কৃষি বিপণন অধিদপ্তরের মহাপরিচালক আব্দুল গাফফার খান, কৃষি সম্প্রসারণ অধিদফতরের মহাপরিচালক বেনজির আলম প্রমুখ বক্তব্য রাখেন

This post has already been read 993 times!