Thursday 9th of February 2023
Home / আঞ্চলিক কৃষি / বরিশালে আমন ফসল বিষয়ক কৃষি কর্মকর্তাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

বরিশালে আমন ফসল বিষয়ক কৃষি কর্মকর্তাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

Published at সেপ্টেম্বর ৪, ২০২২

নাহিদ বিন রফিক (বরিশাল) : বরিশালে সার, সেচ ও চলমান আমন ফসলের উৎপাদন বিষয়ক কৃষি কর্মকর্তাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৪ সেপ্টেম্বর) নগরীর খামারবাড়ির কৃষি তথ্য সার্ভিসের হলরুমে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে এই সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আয়োজক প্রতিষ্ঠানের অতিরিক্ত পরিচালক হৃদয়েশ^র দত্ত  আর সভাপতিত্ব করেন বরিশালের উপপরিচালক মো. হারুন-অর-রশীদ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঝালকাঠির উপপরিচালক মো. মনিরুল ইসলাম, পটুয়াখালীর জেলা প্রশিক্ষণ অফিসার মো. খায়রুল ইসলাম মল্লিক, বরিশাল সদরের উপজেলা কৃষি অফিসার মোসা. ফাহিমা হক,  বাউফল উপজেলার কৃষি সম্প্রসারণ অফিসার মো. কামরুল হাসান প্রমুখ।

প্রধান অতিথি বলেন, আমন ধান বরিশাল অঞ্চলের প্রধান দানাফসল। তাই এর গুরুত্ব অপরিসীম। চাষাবাদে যেন সমস্যা না হয়, সে জন্য মাঠ পর্যায়ে রাখতে হবে সর্বোচ্চ নজরদারী। সুষ্ঠু সার প্রয়োগ, যতœÑআত্তি এবং বালাই ব্যবস্থাপনার জন্য কৃষকদের পরামর্শ দিতে হবে। আর তা বাস্তবায়ন হলে আমাদের উৎপাদন অবশ্যই আশানুরূপ হবে।  মতবিনিময় সভায় বরিশাল অঞ্চলের বিভিন্ন পর্যায়ের অর্ধশতাধিক কর্মকর্তা অংশগ্রহণ করেন।

This post has already been read 578 times!