Sunday 2nd of October 2022
Home / চাকুরি/ ক্যারিয়ার / উদ্ভিদ সংগনিরোধ বিষয়ে ডিএই কর্মকর্তা-কর্মচারীদেরকে হাতেকলমে প্রশিক্ষণ

উদ্ভিদ সংগনিরোধ বিষয়ে ডিএই কর্মকর্তা-কর্মচারীদেরকে হাতেকলমে প্রশিক্ষণ

Published at সেপ্টেম্বর ১, ২০২২

নিজস্ব প্রতিবেদক: কৃষিপণ্যের আমদানি-রপ্তানির ক্ষেত্রে রোগজীবাণু পরীক্ষা ও সার্টিফিকেশনের (উদ্ভিদ সংগনিরোধ) কাজে নিয়োজিত কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদেরকে দক্ষতা বৃদ্ধির জন্য ০৫দিন ব্যাপী সাধারণ খাদ্য সুরক্ষা ও ল্যাবরেটরি প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত এ প্রশিক্ষণটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর অ্যাডভান্সড রিসার্চ ইন সায়েন্সেসে ( সিএআরএস) প্রদান করা হয়েছে।

আজ বৃহস্পতিবার ( ১ সেপ্টেম্বর) প্রশিক্ষণের সমাপনী দিনে কৃষিসচিব মো. সায়েদুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন। এসময় তিনি বলেন, কৃষিপণ্যের রপ্তানি বৃদ্ধির জন্য আমরা উদ্ভিদ সংগনিরোধ ল্যাবরেটরিগুলোকে আন্তর্জাতিকমানে উন্নীত করতে কাজ করছি। পাশাপাশি দক্ষ কর্মী বাহিনী গড়ে তুলতেও কাজ চলছে। আমদানি- রপ্তানিকারক দেশের খাদ্য সুরক্ষার জন্য আজকের প্রশিক্ষণটি খু্বই সহায়ক হবে।

অনুষ্ঠানে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বেনজীর আলম, সিএআরএসের পরিচালক অধ্যাপক এমএ মালেক, উদ্ভিদ সংগনিরোধ উইংয়ের পরিচালক সৈয়দ রফিকুল আমিন, উদ্ভিদ সংগনিরোধ ল্যাবরেটরিকে আন্তর্জাতিক মানসম্পন্ন ল্যাবরেটরিতে উন্নীতকরণ প্রকল্পের পরিচালক জগৎ মালাকার প্রমুখ উপস্থিত ছিলেন।

This post has already been read 231 times!