Friday 19th of August 2022
Home / চাকুরি/ ক্যারিয়ার / প্রকল্প বাস্তবায়নের স্বীকৃতি পেলেন ব্রির বিজ্ঞানী ড. সাইফুল ইসলাম

প্রকল্প বাস্তবায়নের স্বীকৃতি পেলেন ব্রির বিজ্ঞানী ড. সাইফুল ইসলাম

Published at আগস্ট ৪, ২০২২

সন্মাননা সনদ সহ ব্রি’র বিজ্ঞানী ড. এ কে এম সাইফুল ইসলাম।

২০২১-২০২২ অর্থবছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচিভুক্ত কৃষি মন্ত্রণালয়ের আওতাধীন ৭৯টি প্রকল্পের মধ্যে ১৪টি প্রকল্পের প্রকল্প পরিচালককে দক্ষতা ও সফলতার সাথে প্রকল্প বাস্তবায়নের স্বীকৃতিস্বরুপ সন্মাননা সনদ প্রদান করা হয়েছে। এই বাৎসরিক মূল্যায়নে তৃতীয় স্থান অধিকার করেছেন বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের যান্ত্রিক পদ্ধতিতে ধান চাষাবাদের লক্ষ্যে খামার যন্ত্রপাতি গবেষণা কার্যক্রম বৃদ্ধিকরণ প্রকল্পের প্রকল্প পরিচালক ড. এ কে এম সাইফুল ইসলাম।

বৃহস্পতিবার (৪ আগস্ট) সকালে সচিবালয়ে কৃষি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক নির্বাচিতদের হাতে সন্মাননা সনদ ও ক্রেস্ট হস্তান্তর করেন। কৃষিসচিব মো: সায়েদুল ইসলাম, কৃষি মন্ত্রণালয়ভূক্ত দপ্তর-সংস্থার প্রধানগণ, মন্ত্রণালয়ের আওতাধীন ৭৯টি প্রকল্পের প্রকল্প পরিচালকগণ এবং মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, যান্ত্রিক পদ্ধতিতে ধান চাষাবাদের লক্ষ্যে খামার যন্ত্রপাতি গবেষণা কার্যক্রম বৃদ্ধিকরণ” প্রকল্পটি দেশের ৭টি বিভাগের ১২টি জেলার ১২টি উপজেলায় বাস্তবায়িত হচ্ছে। প্রকল্পটি ৪৪০০.০০ লক্ষ টাকা প্রাক্কলিত ব্যয়ে জুলাই, ২০১৯ হতে জুন, ২০২৪ মেয়াদে বাস্তবায়নের জন্য গত ০৮/০৯/২০১৯ তারিখে অনুমোদিত হয় এবং গত ২৬ সেপ্টেম্বর ২০১৯ তারিখে প্রশাসনিক আদেশ জারী হয়। প্রকল্পের অন্যতম প্রধান উদ্দেশ্য হলো টেকসই ধান চাষাবাদের লক্ষ্যে লাগসই কৃষি যন্ত্রপাতি উন্নয়ন ও আধুনিকায়নের জন্য খামার যন্ত্রপাতি গবেষণা কার্যক্রম জোরদারকরণ।

This post has already been read 303 times!