Friday 19th of August 2022
Home / আঞ্চলিক কৃষি / ঝালকাঠির রাজাপুরে কৃষকদের পুরস্কার বিতরণ

ঝালকাঠির রাজাপুরে কৃষকদের পুরস্কার বিতরণ

Published at জুলাই ২৭, ২০২২

নাহিদ বিন রফিক (বরিশাল): ঝালকাঠির রাজাপুরে কৃষকদের পুরস্কার বিতরণ করা হয়েছে। বুধবার (২৭ জুলাই) উপজেলা কৃষক প্রশিক্ষণ কক্ষে উপজেলা কৃষি অফিসের উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর (ডিএই) বরিশাল অঞ্চলের অতিরিক্ত পরিচালক হৃদয়েশ্বর দত্ত।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ডিএইর উপপরিচালক মো. মনিরুল ইসলাম আর সভাপতিত্ব  করেন উপজেলা কৃষি অফিসার মো. রিয়াজ উল্লাহ বাহাদুর। কৃষি সম্প্রসারণ অফিসার মেহেরুন্নেছা পাপড়ির সঞ্চালনায় অন্যান্যের মধ্যে  বক্তব্য রাখেন ডিএই ঝালকাঠির অতিরিক্ত উপপরিচালক মো. অলিউল আলম,  সহকারি কৃষি সম্প্রসারণ অফিসার মো. আবুল বসার জমদ্দার, কৃষক মো. আজিজুল খলিফা প্রমুখ।

প্রধান অতিথি কৃষকদের উদ্দেশ্যে বলেন, আধুনিক চাষাবাদ করলে ফসলের উৎপাদন আশানুরূপ হয়। পাশাপাশি পুরস্কারও পাওয়া যায়। এর মাধ্যমে শস্যউৎপাদনে আপনাদের দায়িত্ব আরো বেড়ে গেলো। আশা করি, এতে আন্যরাও উৎসাহিত হবেন। তিনি কৃষি বিষয়ক যেকোনো সমস্যা কিংবা পরামর্শের জন্য উপসহকারি কৃষি কর্মকর্তাদের সাথে যোগাযোগ করার জন্য তাদের আহবান জানান।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ফসল উৎপাদনে অবদান রাখার জন্য ৫ জন কৃষকের হাতে পুরস্কারপত্র এবং স্প্রে মেশিন তুলে দেন। পুরস্কারপ্রাপ্তরা হলেন: কবিতা বেগম, মো. আজিজুল খলিফা, মতিয়ার রহমান, মো. দেলোয়ার হোসেন এবং  মো. লুৎফর রহমান। এরা সবাই বরিশাল, পটুয়াখালী, ভোলা, ঝালকাঠি, বরগুনা, মাদারীপুর ও শরীয়তপুর কৃষি উন্নয়ন প্রকল্পের তালিকাভূক্ত চাষি। অনুষ্ঠানে শতাধিক কৃষক উপস্থিত ছিলেন।

This post has already been read 225 times!