Friday 19th of April 2024
Home / অন্যান্য / জামিন পেলেন কাজী ফার্মস গ্রুপের এমডি কাজী জাহেদুল হাসান

জামিন পেলেন কাজী ফার্মস গ্রুপের এমডি কাজী জাহেদুল হাসান

Published at জুলাই ১৯, ২০২২

কাজী জাহেদুল হাসান, ব্যবস্থাপনা পরিচালক (এমডি), কাজী ফার্মস গ্রুপ।

এগ্রিনিউজ২৪.কম ডেস্ক: কারাগারে পাঠানোর আদেশের সোয়া তিন ঘণ্টা পর শুনানি শেষে কাজী ফার্মস গ্রুপ ও বেসরকারি টেলিভিশন চ্যানেল দীপ্ত টিভির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কাজী জাহেদুল হাসানের জামিন মঞ্জুর করেছেন চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনাল।

সোমবার (১৮ জুলাই) বিকাল পৌনে ৪টার দিকে কাজী জাহেদুল হাসানের জামিন মঞ্জুর করে বাকি তিন জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের বিচারক জহিরুল কবির। কারাগারে যাওয়া তিন জন হলেন— কাজী ফার্মস গ্রুপ ও দীপ্ত টিভির পরিচালক কাজী জাহিন হাসান ও কাজী রাবেত হাসান, চিফ অপারেটিং কর্মকর্তা কাজী উরফি আহমেদ।

একই দিন দুপুর সাড়ে ১২টার দিকে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় করা মামলায় কাজী ফার্মস গ্রুপ ও বেসরকারি টেলিভিশন চ্যানেল দীপ্ত টিভির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কাজী জাহেদুল হাসানসহ চার জনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছিলেন চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনাল।

সাবেক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি এবং তার ছেলেকে নিয়ে দীপ্ত টেলিভিশনে একটি সংবাদ প্রকাশের জেরে ছয় বছর আগে মামলাটি করা হয়েছিল।

এর আগে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালে হাজির হওয়ার শর্তে গত ৫ জুন উচ্চ আদালত তাদের ছয় সপ্তাহের জামিন দিয়েছিলেন।

আদালত সূত্র জানায়, ২০১৬ সালের ১৬ ও ২২ মার্চ দীপ্ত টিভিতে তৎকালীন মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ও তার ছেলে মুজিবর রহমানকে নিয়ে একটি সংবাদ প্রকাশ করা হয়। এতে তাদের সম্মানহানি হওয়ার অভিযোগ তুলে একই বছরের ৫ এপ্রিল তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় চট্টগ্রামের চকবাজার থানায় মামলাটি করা হয়। মামলাটি করেন নুরুল ইসলামের মালিকানাধীন প্রতিষ্ঠান সানোয়ারা গ্রুপের ব্যবস্থাপক জাহাঙ্গীর আলম।

মামলায় কাজী জাহেদুল হাসান, কাজী জাহিন হাসান, কাজী উরফি আহমেদ ও টেলিভিশনটির চট্টগ্রামের নিজস্ব প্রতিবেদক রুনা আনসারীকে আসামি করা হয়।

This post has already been read 5709 times!