Friday 26th of April 2024
Home / অন্যান্য / বরিশালে নারী নেতৃত্বের জন্য ডিজিটাল অন্তর্ভূক্তিকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

বরিশালে নারী নেতৃত্বের জন্য ডিজিটাল অন্তর্ভূক্তিকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

Published at জুলাই ৬, ২০২২

নাহিদ বিন রফিক (বরিশাল): বরিশালে নারী নেতৃত্বের জন্য ডিজিটাল অন্তর্ভূক্তির সুযোগ তৈরি বিষয়ক আঞ্চলিক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে । বুধবার (৬ জুলাই) নগরীর বেসরকারি প্রতিষ্ঠান বিডিএস সেন্টারে ইউএসএআইডির ফিড দ্য ফিউচার বাংলাদেশ পলিসি লিংক এগ্রিকালচার পলিসি এ্যাকটিভিটির উদ্যোগে এই কর্মশালার আয়োজন করা হয়। এ উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের (বিএডিসি) যুগ্ম পরিচালক ড. একেএম মিজানুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আঞ্চলিক কৃষি তথ্য অফিসার মো. শাহদাত হোসেন এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের ডাটাবেস অ্যাডমিনিস্ট্রেটর মো. ফিরোজ আলম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সহকারি আঞ্চলিক বীজ প্রত্যয়ন অফিসার মো. জাকির হোসেন তালুকদার। কর্মশালায় মূল প্রতিপাদ্য উপস্থাপনা করেন আয়োজক প্রতিষ্ঠানের কনসালটেন্ট ড. রফিক সরকার ও মুজাহিদুল ইসলাম নয়ন।

বরিশালের ফিড দ্য ফিউচার বাংলাদেশ প্রকল্পের রিজিওনাল প্রোগ্রাম ম্যানেজার খালেদা খানমের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বরিশাল সদরের উপজেলা কৃষি অফিসার মোসা. ফাহিমা হক, ঝালকাঠির জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মো. নাজমুল ইসলাম নয়ন, প্রকল্প কনসালটেন্ট মো. জামাল উদ্দিন প্রমুখ।

কর্মশালায় নারী ও কিশোরীদের ডিজিটাল সেবায় অংশগ্রহণের প্রতিবন্ধকতাসমূহ চিহ্নিতকরণ এবং তা দূর করে তাদের ডিজিটাল সেবায় কীভাবে প্রবেশগম্যতা বাড়ানো যায় সে বিষয়ে মতামত ও পরামর্শ নিয়ে বিস্তারিত আলোচনা হয়। এতে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের ৪৭ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।

This post has already been read 2742 times!