Tuesday 9th of August 2022
Home / অন্যান্য / আর্জেন্টিনার মিনিস্টার এগ্রিকালচার এটাচের বারি পরিদর্শন

আর্জেন্টিনার মিনিস্টার এগ্রিকালচার এটাচের বারি পরিদর্শন

Published at জুন ৩০, ২০২২

নয়া দিল্লীস্থ আর্জেন্টিনা দূতাবাসে সংযুক্ত মিনিস্টার-এগ্রিকালচারাল এটাচে মি. মারিয়ানো বেহেরান (ডান থেকে বসা ৪র্থ) বৃহস্পতিবার (৩০ জুন) বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) পরিদর্শন করেছেন। পরিদর্শনকালে তিনি বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার সহ অন্যান্য পরিচালকবৃন্দ, বিভিন্ন বিভাগের প্রধানগণ, বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দের সাথে মহাপরিচালক মহোদয়ের সভাপকক্ষে ফটোসেশনে অংশগ্রহণ করেন।

গাজীপুর সংবাদদাতা:  নয়া দিল্লীস্থ আর্জেন্টিনা দূতাবাসে সংযুক্ত মিনিস্টার-এগ্রিকালচারাল এটাচে মি. মারিয়ানো বেহেরান বৃহস্পতিবার (৩০ জুন) বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) পরিদর্শন করেছেন।

মি. মারিয়ানো বেহেরান বারি সদর দপ্তরের সামনে এসে পৌঁছালে তাকে স্বাগত জানান ইনস্টিটিউটের বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দ। পরে বারি মহাপরিচালকের সভাকক্ষে অনুষ্ঠিত সংক্ষিপ্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. দেবাশীষ সরকার। এরপর মাল্টিমিডিয়া প্রদর্শনের মাধ্যমে ইনস্টিটিউটের বিভিন্ন কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য তুলে ধরেন বারি’র কৃষিতত্ত্ব বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. দিলোয়ার আহমদ চৌধুরী। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পরিচালক (সেবা ও সরবরাহ) ড. মো. কামরুল হাসান, পরিচালক (গবেষণা) ড. মো. তারিকুল ইসলাম, পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. অপূর্ব কান্তি চৌধুরী, পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. ফেরদৌসী ইসলামসহ অন্যান্য পরিচালকবৃন্দ, বিভিন্ন বিভাগের প্রধানগণ, বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দ।

পরে মি. মারিয়ানো বেহেরান ইনস্টিটিউটের টক্সিকোলজি ল্যাব, উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগের ল্যাব, হাইড্রোপনিক কার্যক্রম, জীব প্রযুক্তি বিভাগের ল্যাব, পোস্টহারভেস্ট টেকনোলজি বিভাগের ল্যাব পরিদর্শন করেন এবং ইনস্টিটিউটের বর্তমান কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য দেখে সন্তোষ প্রকাশ করেন।

This post has already been read 645 times!