Monday 4th of July 2022
Home / আঞ্চলিক কৃষি / ঝালকাঠিতে তেলফসলি কৃষকদের পুরস্কার বিতরণ

ঝালকাঠিতে তেলফসলি কৃষকদের পুরস্কার বিতরণ

Published at জুন ১০, ২০২২

নাহিদ বিন রফিক (বরিশাল) : ঝালকাঠিতে তেলফসলি কৃষকদের পুরস্কার বিতরণ করা হয়েছে। শুক্রবার (১০ জুন) খামারবাড়িতে ডিএই’র উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. জোহর আলী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের (ডিএই) উপপরিচালক মো. মনিরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন বীজ প্রত্যয়ন এজেন্সির সহকারি আঞ্চলিক বীজ প্রত্যয়ন অফিসার মো. জাকির হোসেন তালুকদার এবং তেলজাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পের মনিটরিং অফিসার রথীন্দ্রনাথ বিশ^াস।

অতিরিক্ত উপপরিচালক মো. রিফাত সিকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত উপপরিচালক মো. অলিউল আলম, রাজাপুরের উপজেলা কৃষি অফিসার মো. রিয়াজ উল্লাহ বাহাদুর, কৃষক দুলাল হাওলাদার প্রমুখ।

জেলা প্রশাসক মো. জোহর আলী বলেন, ভোজ্যতেলের আমদানির্ভরতা কমাতে তেলজাতীয় ফসলের আবাদ এবং উৎপাদন দুটোই বাড়াতে হবে। এতে কৃষকের যেমন লাভ, তেমনি দেশেও। আর তা বাস্তবায়ন হলে দেশের অর্থ দেশেই থাকবে। পাশাপশি আমরা হব খাদ্যের স্বয়ংসম্পূর্ণ।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি তেলফসল উৎপাদনে অবদান রাখার জন্য  ৫ জন কৃষকের মাঝে পুরস্কারপত্র এবং নগদ অর্থ তুলে দেন। পুরস্কারপ্রাপ্তদের মধ্যে নলছিটির কৃষক মো. সিরাজ খলিফা প্রথম, ঝালকাঠি সদরের দুলাল হাওলাদার দ্বিতীয় এবং সদরের মো. মাসুদুর রহমান, নলছিটির জালাল হাওলাদার ও রাজাপুরের মো. মিজানুর রহমান যৌথভাবে তৃতীয় স্থান অধিকার করেন।  অনুষ্ঠানে শতাধিক কৃষক উপস্থিত ছিলেন।

This post has already been read 295 times!