Monday 4th of July 2022
Home / প্রাণিসম্পদ / টেকসই দুগ্ধ শিল্প গড়তে খামারিদের প্রতি আহ্বান জানালেন এমপি প্রিন্স

টেকসই দুগ্ধ শিল্প গড়তে খামারিদের প্রতি আহ্বান জানালেন এমপি প্রিন্স

Published at জুন ১, ২০২২

Exif_JPEG_420

আব্দুল কাইউম (পাবনা) : বিশ্ব দুগ্ধ দিবস উপলক্ষে বুধবার (১ জুন) সকাল থেকে এল ডি ডি পি (ডেইরি উন্নয়ন প্রকল্প) সহযোগিতায়। প্রাণিসম্পদ অধিদপ্তরের জেলা কার্যালয় প্রাঙ্গনে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করেন জেলা প্রাণি সম্পদ অধিদপ্তর।প্র থমে বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে অনুষ্ঠানে শুরু পরে আলোচনা সভায় অনুষ্ঠিত হয় উক্ত অনুষ্ঠানে পাবনা জেলা প্রশাসন বিশ্বাস রাসেল হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা ৫ আসনের সাংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স।

অনুষ্ঠানে বিশেষ অতিথি সংরক্ষিত মহিলা এম পি ৪২ পাবনা- সিরাজগঞ্জ নাদিরা ইয়াসমিন জলি । পুলিশ সুপার পাবনা মোহাম্মদ মহিবুল ইসলাম খাঁন ( বিপিএম), চেয়ারম্যান চাটমোহর উপজেলা পরিষদ ও ডেইরি ফার্মারস এসোসিয়েশন -এর সভাপতি মো. আব্দুল হামিদ। স্বাগত বক্তব্য দেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা.আল মামুন হোসেন মন্ডল।

দুগ্ধ খামারিদের উদ্ভুদ্ধ করতে প্রধান অতিথির বক্তব্যে এমপি  প্রিন্স বলেন, দুগ্ধ জাতীয় শিল্পে পাবনা অঞ্চলের সুনাম ধরে রাখতে হবে। আর্থসামাজিক উন্নয়ন পুষ্টি ও বুদ্ধি বিকাশে দুগ্ধ জাত পণ্যের বিকল্প নাই। এ সময় তিনি টেকসই দুগ্ধ শিল্প গড়তে খামারিদের প্রতি আহ্বান জানান।

গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের জবাবে মহিলা সংরক্ষিত অসনের এম পি নাদিরা ইয়াসমিন জলি জানান, দুধ একটি আদর্শ খাদ্য। একজন সুস্থ  মানুষ প্রতিদিন দুধ পান করালে তার পুষ্টি বৃদ্ধির পাবে ও কর্ম উদ্যোমী হবে। পাবনার ঘি, মাখন, মিষ্টি, ছানা,দই এর সুনাম দেশ জুরে এই সুনাম আমাদের ধরে রাখতে হবে। পরিশেষে আগত অতিথি ও দর্শনার্থীরদের দুধ পান করিয়ে আনুষ্ঠানিকতার সমাপ্তি হয়।

This post has already been read 363 times!