Monday 4th of July 2022
Home / আঞ্চলিক কৃষি / বারি’তে সিএ পার্কের গবেষণা কার্যক্রমের উপর মাঠ প্রদর্শনী অনুষ্ঠিত

বারি’তে সিএ পার্কের গবেষণা কার্যক্রমের উপর মাঠ প্রদর্শনী অনুষ্ঠিত

Published at মে ১৯, ২০২২

গাজীপুর সংবাদদাতা: বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর ফার্ম মেশিনারী এন্ড পোস্টহারভেস্ট প্রসেস ইঞ্জিনিয়ারিং (এফএমপিই) বিভাগের আয়োজনে বৃহস্পতিবার (১৯ মে) কনজারভেশন এগ্রিকালচার (সিএ) পার্কের গবেষণা কার্যক্রমের উপর মাঠ প্রদর্শনী অনুষ্ঠান ইনস্টিটিউটের এফএমপিই বিভাগের সিএ পার্কের গবেষণা মাঠে অনুষ্ঠিত হয়েছে। এপ্রোপ্রিয়েট কনজারভেশন মেশিনারী এন্ড ওয়াটার ম্যানেজমেন্ট সিস্টেম প্রকল্পের অর্থায়নে এবং ফিড দ্য ফিউচার, ইউএসএআইডি, ইউনিভার্সিটি অফ ইলিনয়েস এ্যাট আরবানা-ক্যাম্পেইন এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সহযোগীতায় অনুষ্ঠিত এ মাঠ প্রদর্শনী অনুষ্ঠানে বারি’র বিভিন্ন বিভাগ ও কেন্দ্রের বিজ্ঞানী, কর্মকর্তা, কর্মচারী, শ্রমিক এবং কৃষক প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।

সকালে বারি’র মহাপরিচালক (রুটিন দায়িত্ব) ও পরিচালক (সেবা ও সরবরাহ) ড. মো. কামরুল হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মাঠ প্রদর্শনী অনুষ্ঠানের উদ্বোধন করেন। বারি’র ফার্ম মেশিনারী এন্ড পোস্টহারভেস্ট প্রসেস ইঞ্জিনিয়ারিং (এফএমপিই) বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও বিভাগীয় প্রধান এবং এই প্রকল্পের রিচার্স কোঅর্ডিনেটর ড. মো. আইয়ুব হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. অপূর্ব কান্তি চৌধুরী এবং পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. ফেরদৌসী ইসলাম। অনুষ্ঠানে সিএ পার্কের বিভিন্ন কার্যক্রম পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে উপস্থাপন করেন এফএমপিই বিভাগের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা এবং এই প্রকল্পের কো-রিচার্স কোঅর্ডিনেটর ড. মোহাম্মদ এরশাদুল হক।

অনুষ্ঠানে সিএ পার্কের গবেষণা কার্যক্রমের বিভিন্ন দিক তুলে ধরা হয় এবং অংশগ্রহণকারীগণ মুক্ত আলোচনায় অংশগ্রহণ করে তাদের মতামত ব্যক্ত করেন।

This post has already been read 384 times!