Saturday 24th of September 2022
Home / অন্যান্য / সরকারের ভিশন বাস্তবায়নে কাজ করার আহবান খাদ্যমন্ত্রীর

সরকারের ভিশন বাস্তবায়নে কাজ করার আহবান খাদ্যমন্ত্রীর

Published at মে ১২, ২০২২

নিজস্ব প্রতিবেদক: নিরাপদ খাদ্য নিশ্চিত করতে যে প্রতিষ্ঠানগুলো কাজ করে তাদের একই ছাতার নিচে এসে সরকারের ভিশন বাস্তবায়নে কাজ করার আহবান জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার ।

বৃহস্পতিবার (১২ মে) বাংলাদেশ সচিবালয়ে তাঁর কার্যালয় হতে খাদ্য ব্যবস্থাপনা উপদেষ্টা পরিষদের ৬ষ্ঠ সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

খাদ্যমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শ ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত সমৃদ্ধশালী সোনার বাংলা গড়তে হবে। এসময় ভেজালমুক্ত নিরাপদ খাদ্য নিশ্চিত করে নতুন প্রজন্মকে মেধা সম্পন্ন জাতিতে পরিণত করতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান তিনি।

সভায় ঢাকা সিটি কর্পোরেশন (দক্ষিণ) এর মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস, ঢাকা সিটি কর্পোরেশন (উত্তর) এর মেয়র আতিকুল ইসলাম,খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোসাম্মৎ নাজমানারা খানুম,মন্ত্রী পরিষদ বিভাগের সচিব (সংস্কার ও সমন্বয়) মো: সামসুল আরেফিন, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মো: আব্দুল কাইউম সরকার,বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউট এর মহাপরিচালক ড.মো: নজরুল আনোয়ার প্রমূখ বক্তব্য রাখেন।

সভায় জাতীয় নিরাপদ খাদ্য নির্দেশনা,নিরাপদ খাদ্য সংক্রান্ত মোবাইল কোর্ট ও মনিটরিং কার্যক্রম পরিচালনা ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সাংগঠনিক কাঠামো পূনর্গঠন নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

উল্লেখ্য, জাতীয় নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা উপদেষ্টা কমিটি নিরাপদ খাদ্য আইন-২০১৩ এর উদ্দেশ্য পূরণকল্পে নিরাপদ খাদ্য ব্যবস্থাপনার সঙ্গে সংশ্লিষ্ট সকলকে নিরাপদ খাদ্য ব্যবস্থাপনাবিষয়ক নীতিমালা ও পরিকল্পনা প্রণয়ন এবং আনুষঙ্গিক অন্যান্য বিষয়ে প্রয়োজনীয় পরামর্শ ও দিক নির্দেশনা প্রদান করে । ২০১৫ সালের ২৪ আগস্ট মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে খাদ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ কমিটি গঠন করা হয়।

This post has already been read 895 times!