Tuesday 19th of March 2024
Home / আঞ্চলিক কৃষি / সুনামগঞ্জে কৃষকদের মাঝে ইয়ানমার কম্বাইন হারভেস্টার বিতরণ

সুনামগঞ্জে কৃষকদের মাঝে ইয়ানমার কম্বাইন হারভেস্টার বিতরণ

Published at এপ্রিল ১৯, ২০২২

সুনামগঞ্জ: হাওড় অঞ্চলে বোরো মৌসুমে আকস্মিক বন্যা হওয়া নতুন কোন ঘটনা নয়। তবে এ বছর বন্যা বিগত কয়েক বছর তুলনায় অনেক আগেই শুরু হয়ে গেছে। ইতোমধ্যেই নেত্রকোনা ও সুনামগঞ্জের বেশ কয়েকটি হাওড়ে বন্যায় অনেক ধান তলিয়ে গেছে। তাই হাওড়ের ধান সঠিক সময়ে ঘরে তুলতে কৃষকদের সহায়তা করতে এগিয়ে এসেছে এসিআই মটরস্। হাওড় বেষ্টিত জেলা গুলোতে ইতোমধ্যেই ১৮০ এর অধিক ইয়ানমার কম্বাইন হারভেস্টার সরবরাহ করেছে এসিআই মটরস্।

ইয়ানমার হারভেস্টার কৃষকদের মাঝে সরবরাহ উপলক্ষে গত ১৬ এপ্রিল সুনামগঞ্জ সদরের হাসাননগরে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মো. বেনজীর আলম ও সুনামগঞ্জের বেশ কয়েকটি আসনের সংসদ সদস্যগণ।

ইয়ানমারের সার্ভিস সঠিক সময় নিশ্চিত করার লক্ষ্যে হাওড় এলাকায় অতিরিক্ত টেকনিশিয়ান ও ইঞ্জিনিয়ার নিয়োগ দিয়েছে এসিআই মটরস্। শুধু তাই নয়, হাওড় অঞ্চলে হারভেস্টার সার্ভিসের কথা চিন্তা করে স্থাপন করা হয়েছে ইয়ানমার সার্ভিস সেন্টার। স্পেয়ার পার্টস ও সার্ভিস প্রদানকে ত্বরান্বিত করতে এসিআই মটরস এর আরও রয়েছে ইয়ানমার সার্ভিস ভ্যান।

This post has already been read 2183 times!