Tuesday 24th of May 2022
Home / আঞ্চলিক কৃষি / বরিশালে ডিএই’র পরিচালকের সাথে কৃষি কর্মকর্তাদের মতবিনিময়

বরিশালে ডিএই’র পরিচালকের সাথে কৃষি কর্মকর্তাদের মতবিনিময়

Published at এপ্রিল ৪, ২০২২

নাহিদ বিন রফিক (বরিশাল): বরিশালে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের (ডিএই) কর্মকর্তাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ২ মার্চ (শনিবার) নগরীর খামারবাড়ির কৃষি তথ্য সার্ভিসের কনফারেন্স রুমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। ডিএই বরিশালের অতিরিক্ত পরিচালক মো. তাওফিকুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সরেজমিন উইংয়ের পরিচালক মো. সিরাজুল ইসলাম।

প্রধান অতিথি বলেন, নিরাপদ খাদ্য উৎপাদনে আমাদের আরো সচেষ্ট হতে হবে। যেহেতু অতিমাত্রায় সার ও কীটনাশক প্রয়োগ করলে শস্যের আবাদ খরচ বেড়ে যায়। পাশাপাশি পরিবেশকে দূষিত করে। ফসলও হয় অনিরাপদ। তাই এসব বিষযে কৃষকদের সচেতন বাড়ানো দরকার। আউশ ধানসহ অন্যান্য ফসলের উৎপাদন বৃদ্ধির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য তিনি সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

মতবিনিময় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশাল, পটুয়াখালী, ভোলা, ঝালকাঠি, বরগুনা, মাদারীপুর ও শরিয়তপুর কৃষি উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক জাহিদুল আলম। বরিশালের অতিরিক্ত উপপরিচালক সাবিনা ইয়াসমিনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পটুয়াখালীর উপপরিচালক একেএম মহিউদ্দিন, বরগুনার উপপরিচালক আবু সৈয়দ মো. জোবায়দুল আলম, পিরোজপুরের উপপরিচালক ড. মোহাম্মদ নজরুল ইসলাম শিকদার, ঝালকাঠির উপপরিচালক মো. মনিরুল ইসলাম, ভোলার উপপরিচালক মো. হাসান ওয়ারীসুল কবীর প্রমুখ। সভায় বিভিন্ন পর্যায়ের ৭০ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।

This post has already been read 450 times!