Tuesday 9th of August 2022
Home / আঞ্চলিক কৃষি / বরিশালের বাবুগঞ্জে ডিজিটাল গ্রাম মেলা অনুষ্ঠিত

বরিশালের বাবুগঞ্জে ডিজিটাল গ্রাম মেলা অনুষ্ঠিত

Published at এপ্রিল ২, ২০২২

নাহিদ বিন রফিক (বরিশাল): বরিশালের বাবুগঞ্জে ডিজিটাল গ্রাম মেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২ এপ্রিল) উপজেলার মধ্য রাকুদিয়ায় আইপিএম কৃষক ক্লাবের উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ উপলক্ষ্যে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অফিসার শাহ মো. আরিফুল ইসলাম। আয়োজক প্রতিষ্ঠানের সভাপতি রিতা ব্রহ্মের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বীর প্রতীক রত্তন আলী শরীফ, কৃষি তথ্য সার্ভিসের কর্মকর্তা নাহিদ বিন রফিক এবং বরিশাল ভোরের আলো প্রত্রিকার সম্পাদক সাইফুর রহমান মিরন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপসহকারি কৃষি কর্মকর্তা মো. মজিবর রহমান, মধ্য রাকুদিয়া আইপিএম কৃষক ক্লাবের উপদেষ্টা ডা. সেকান্দর আলী, সমাজ সেবক মো. খাদেম হোসেন প্রমুখ।

প্রধান অতিথি বলেন, বাংলাদেশ এখন ডিজিটালাইজড। ঘরে বসেই কৃষিসহ যেকোনো সেবা পাওয়া যায়। ফসলের প্রাথমিক সমস্যার সমাধান একটি মোবাইলের মাধ্যমে সম্ভব। এ ধরনের সুবিধার কারণে গ্রাম শহরে পরিণত হয়েছে। তাই আমরা আইসিটির সদ্ব্যবহার করি। দেশকে আরো এগিয়ে নেই।

মেলায় বিনোদনসরূপ ছিল হাড়িভাঙ্গা ও লাঠি খেলার প্রতিযোগিতা। আর সন্ধ্যায় ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন। মেলায় আগত দর্শণার্থীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়। সারাদেশে একযোগে ৫৫ টি স্থানে এ ধরনের মেলা উদযাপন করা হয়েছে।

This post has already been read 617 times!