Sunday 25th of September 2022
Home / অন্যান্য / বারি’র জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়নে ফিডব্যাক কর্মশালা অনুষ্ঠিত

বারি’র জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়নে ফিডব্যাক কর্মশালা অনুষ্ঠিত

Published at মার্চ ৩১, ২০২২

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর প্রশিক্ষণ ও যোগাযোগ উইং এর আয়োজনে জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা ২০২১-২০২২ বাস্তবায়নের ফিডব্যাক কর্মশালায় বক্তব্য রাখছেন বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার।

গাজীপুর সংবাদদাতা: বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর প্রশিক্ষণ ও যোগাযোগ উইং এর আয়োজনে জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা ২০২১-২০২২ খ্রি. বাস্তবায়নের ফিডব্যাক কর্মশালা বুধবার (৩১ মার্চ) ইনস্টিটিউটের সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় বারি’র বিভিন্ন বিভাগ ও কেন্দ্রের ৬৫ জন বিজ্ঞানী ও কর্মকর্তা অংশগ্রহণ করেন।

সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালার উদ্বোধন করেন বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার। পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. মো. সাইফুল ইসলাম এর সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিচালক (সেবা ও সরবরাহ) ড. মো. কামরুল হাসান, পরিচালক (গবেষণা) ড. মো. তারিকুল ইসলাম, পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন উইং) ড. অপূর্ব কান্তি চৌধুরী ও পরিচালক (তৈলবীজ গবেষণা কেন্দ্র) ড. মো. আব্দুল লতিফ আকন্দ। কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রশিক্ষণ ও যোগাযোগ উইং এর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আবদুর রাজ্জাক এবং কর্মশালাটি পরিচালনা করেন প্রশিক্ষণ ও যোগাযোগ উইং এর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. শওকত আলী খান।

কর্মশালার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার বলেন, আমরা যারা প্রজাতন্ত্রের কর্মচারী তাদের প্রত্যেকেরই নির্ধারিত দায়িত্ব রয়েছে। আমরা আমাদের নিজেদের জায়গা থেকে সেসব কতটুকু দায়িত্ব পালন করছি সেটা খুবই গুরুত্বপূর্ণ। কারণ সুশাসন ও জবাবদিহিতা নিশ্চিতকরণে এটা জরুরি। একই সাথে সুশাসন ও শুদ্ধাচার সম্পর্কে আমাদের সঠিক ধারণা থাকতে হবে এবং এর গুরুত্ব আমাদের উপলব্ধি করতে হবে। আমি আশা করি এই কর্মশালার মাধ্যমে অংশগ্রহণকারীরা শুদ্ধাচারের বিভিন্ন ধরনের কলাকৌশল সম্পর্কে সম্যক ধারণা লাভ করবে।

This post has already been read 965 times!