Saturday 10th of December 2022
Home / আঞ্চলিক কৃষি / মাঠ পর্যায়ে তেল জাতীয় ফসল উৎপাদনে আগ্রহী হতে হবে

মাঠ পর্যায়ে তেল জাতীয় ফসল উৎপাদনে আগ্রহী হতে হবে

Published at মার্চ ২, ২০২২

কৃষক পর্যায়ে উন্নত মানের ডাল, তেল ও মসলা ফসল উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় সরিষা ফসলের মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিলেটের উপপরিচালক ড. কাজী মুজিবুর রহমান।

শহীদ আহমেদ খান (সিলেট) : কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিলেটের উপপরিচালক ড. কাজী মুজিবুর রহমান বলেছেন, বর্তমান কৃষিবান্ধব সরকার কৃষকদের কৃষিকাজে উৎসাহিত করতে সবধরনের সুযোগ সুবিধা অব্যাহত রেখেছে। শুধু সার,বীজ, কীটনাশক নয়, সরধরনের প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে তাদেরকে কৃষিক্ষেত্রে প্রশিক্ষিত করে তুলছে। কৃষি অগ্রাধিকার মানেই দেশের উন্নয়ন। তাই কৃষকদের দেশের উন্নয়নে অবদান রাখতে হবে। তিনি বলেন, বিদেশ থেকে আমদানীকৃত তেল এদেশে উৎপাদন করার লক্ষ্যে ডাল, তেল ও মসলা ফসল উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পে অগ্রাধিকার প্রদান করেছে। তাই কৃষকদের এসব সুবিধা কাজে লাগিয়ে মাঠ পর্যায়ে তেল জাতীয় ফসল উৎপাদনে আগ্রহী হতে হবে।

ড. কাজী মুজিবুর রহমান বুধবার (২ ফেব্রুয়ারি) দুপুরে কৃষক পর্যায়ে উন্নত মানের ডাল, তেল ও মসলা ফসল উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় উপজেলা কৃষি অফিস দক্ষিণ সুরমার আয়োজনে লালাবাজার ইউনিয়নের বিবিদইলে কৃষক টিপু খানের সরিষা ফসলের মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

দক্ষিণ সুরমা উপজেলা কৃষি অফিসার শামীমা আক্তারের সভাপতিত্বে ও উপসহকারী কৃষি অফিসার এ. কে. আজাদ ফাহিমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ সুরমা উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মো. আব্দুল মোমিন, উপসহকারী কৃষি অফিসার অর্ণব ধর চৌধুরী ও শাহিদা সুলতানা, লালবাজার ইউনিয়নের ৫ নং ওয়ার্ড সদস্য মো. লুকমান মিয়া, সংরক্ষিত মহিলা সদস্য হাছনা বেগম প্রমুখ। এ সময় এলাকার শতাধিক কৃষক উপস্থিত ছিলেন।

This post has already been read 1212 times!