Wednesday 22nd of May 2024
Home / প্রাণিসম্পদ / এসিআই ক্যাটেল হেলথ কেয়ারের উদ্যোগে বাছুরের জন্য বিনামূল্যে শীতবস্ত্র বিতরণ

এসিআই ক্যাটেল হেলথ কেয়ারের উদ্যোগে বাছুরের জন্য বিনামূল্যে শীতবস্ত্র বিতরণ

Published at ফেব্রুয়ারি ১৪, ২০২২

এগ্রিনিউজ২৪.কম: ‘খামারির আজকের স্বপ্ন (বাছুর) থাকুক এসিআই এর যত্নে’ এই শ্লোগানকে সামনে রেখে বিশ্ব ভালোবাসা দিবসে (১৪ ফেব্রুয়ারি) এসিআই ক্যাটেল হেলথ কেয়ার সিরাজগঞ্জে আয়োজন করে এক ব্যতিক্রমী আয়োজন। এদিন এসিআই ক্যাটেল হেলথ কেয়ার এর উদ্যোগে স্থানীয় প্রাইমারী স্কুল মাঠে ৫০ জন খামারিদের মাঝে তাদের বাছুরের জন্য শীতবস্ত্র বিতরণ করা হয়।

এসিআই ক্যাটেল হেলথ কেয়ার পোর্টফোলিও হেড ডা. মো. ফয়সাল ফেরদৌস এর সঞ্চালনায় এই আয়োজনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এসিআই এনিমেল হেলথ এর ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর মোহাম্মদ শাহীন শাহ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এসিআই এনিমেল হেলথ এর ডিরেক্টর, সেলস ডা. মোহাম্মদ আমজাদ হোসেন; বিজনেস ম্যানেজার, ভ্যাকসিন ডা. মো. মইনুল ইসলাম; ডিজিএম মো. রফিক আহমেদ। এছাড়াও হেড অফিসের উর্ধতন কর্মকর্তাগণ ও মাঠ পর্য়ায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। প্রায় ৫০ জন খামারি তাদের বাছুর নিয়ে স্কুল মাঠে উপস্থিত ছিলেন। এছাড়াও স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তি ও খামারিরাও অনুষ্ঠান স্থলে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে  শাহীন শাহ বলেন, “বাছুর ডেইরি খামারের সম্পদ। কিন্তু দুঃখজনক হলেও সত্য, তীব্র ঠান্ডায় প্রতিবছর প্রচুর বাছুর মারা যায়। বিভিন্ন রোগে আক্রান্ত হয়, যার চিকিৎসায় খামারির প্রচুর টাকা খরচ করতে হয়। এসিআই কাফ জ্যাকেট এই অতিরিক্ত খরচ থেকে খামারিকে বাঁচাবে। এর মাধ্যমে কাফ হেলথ ম্যানেজমেন্ট সেগমেন্টে এসিআই পূর্ণ সক্ষমতার পরিচয় দিল। তিনি এই উদ্ভাবনী জ্যাকেট মার্কেটে নিয়ে আসার জন্য এসিআই ক্যাটেল হেলথ কেয়ার এর প্রোডাক্ট ম্যানেজার ডা. মো. মোছাব্বির হোসেনকে আন্তরিক ধন্যবাদ জানান।”

বিশেষ অতিথির বক্তব্যে ডা. মোহাম্মদ  আমজাদ হোসেন বলেন. “এসিআই এনিমেল হেলথ সর্বদায় খামারির প্রয়োজনীয়তাকে মূল্যায়ন করেছে। যার সর্বশেষ উদাহরণ এই কাফ জ্যাকেট। আগামীতেও আমরা খামারির প্রয়োজনে পাশে থাকব।”

বিনামূল্যে কাফ জ্যাকেট পেয়ে খামারিরা তাদের উচ্ছাস প্রকাশ করেন এবং এসিআইকে ধন্যবাদ জানান।

কাফ জ্যাকেটের ব্যাপারে ডা. ফয়সাল বলেন, “তীব্র শীতে প্রাণিদেরও রয়েছে উষ্ণতা পাওয়ার অধিকার। সেই অধিকার সুরক্ষায় কাফ জ্যাকেট মার্কেটিং আমাদের একটি সময়োচিত পদক্ষেপ। আশা করি খামারিরা এতে উপকৃত হবে।”

অনুষ্ঠান শেষে খামারিদের মাঝে বিনামূল্যে শীতবস্ত্র বিতরণ করা হয়। এছাড়াও খামারিদের এসিআই এনিমেল হেলথ এর পক্ষ থেকে ওষুধ বিতরণ করা হয়।

This post has already been read 3544 times!