Thursday 1st of December 2022
Home / পোলট্রি / পোলট্রি শিল্পের অংশীজনদের নিয়ে বিএলআরআইতে কর্মকৌশল নির্ধারণ সভা

পোলট্রি শিল্পের অংশীজনদের নিয়ে বিএলআরআইতে কর্মকৌশল নির্ধারণ সভা

Published at জানুয়ারি ১৭, ২০২২

সাভার সংবাদদাতা : দেশের পোল্ট্রি শিল্পের স্বনামধন্য বেসরকারি প্রতিষ্ঠানসমূহের উচ্চ পর্যায়ের প্রতিনিধিবৃন্দের অংশগ্রহণে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট (বিএলআরআই)-এ রোববার (১৬ জানুয়ারি)ৎ “স্থানীয় স্ট্রেইন হতে প্রাণিসম্পদের রোগ/বালাই এর টিকাবীজ উদ্ভাবনকল্পে বিএলআরআই ও অংশিজনদের সমন্বিত কর্মকৌশল নির্ধারণ” শীর্ষক একটি সভা অনুষ্ঠিত হয়।

সকাল ১০ টায় ইনস্টিটিউটের প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে সভাটি শুরু হয়। এতে সভাপতিত্ব করেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. এস এম জাহাঙ্গীর হোসেন। এ সময় সভায় উপস্থিত ছিলেন বিএলআরআই’র বোর্ড অফ ম্যানেজমেন্ট এর  সদস্য বেগম ইয়াসমিন রহমান, মসিউর রহমান, সভাপতি, বিপিআইসিসি ও ব্যবস্থাপনা পরিচালক, প্যারাগন গ্রুপ;  আবু লুৎফে ফজলে রহিম খান, ব্যবস্থাপনা পরিচালক, আফতাব বহুমুখী ফার্মস লি., ড. এফ এইচ আনসারি, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, এসিআই এগ্রিবিজনেস সহ এ শিল্পের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ।

সভায় স্থানীয় স্ট্রেইন হতে প্রাণিসম্পদের রোগ/বালাই এর টিকাবীজ উদ্ভাবন বিষয়ে আলোচনা হয় এবং পারস্পরিক সহযোগিতার ক্ষেত্র চিহ্নিতকরণসহ অনতিবিলম্বে একটি সুনির্দিষ্ট ও সময়াবদ্ধ রোডম্যাপ প্রণয়নের সিদ্ধান্ত হয়। সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসমূহের এরূপ সম্মিলিত উদ্যোগ এ শিল্পের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে সভার বক্তারা আশাবাদ ব্যক্ত করেন।

This post has already been read 1878 times!