Saturday 4th of February 2023
Home / শিক্ষাঙ্গন / বিলুপ্তপ্রায় পাবনা সদরেরর একমাত্র “পাবনা এগ্রিকালচার ইন্সিটিটিউট”

বিলুপ্তপ্রায় পাবনা সদরেরর একমাত্র “পাবনা এগ্রিকালচার ইন্সিটিটিউট”

Published at জানুয়ারি ১৫, ২০২২

আব্দুল কাইউম (পাবনা) : এই প্রতিষ্ঠানটির অগ্রযাত্রা শুরু হয় ২০১২ সাল থেকে জালালপুর ,রত্নদ্বিপের পশ্চিম পার্শে বর্তমানে পাবনা শহরের প্রান কেন্দ্র রাজাপুর ,মাহাতাব টাওয়ারে  এ্ই প্রতিষ্ঠানটি ভাড়ায় পরিচালিত হচ্ছে । ২০২০ সাল থেকে করোনা কালিন সময়ে প্র্রতিষ্ঠানটি বন্ধ থাকার কারনে কলেজটি আরও দুরবস্থার মধ্যে পতিত হয়।

বর্তমান কলেজটির ছাত্র ছাত্রীর সংখ্যা ২৮ জন তার মধ্যে ছাত্র সংখা ২১ জন এবং ছাত্রী ০৭ জন । শিক্ষক রয়েছেন খন্ডকালিন ১৭ জন তবে তাদের বেতন ভাতা নাই ।প্রতিষ্ঠাতা আমির হোসেন ও অধ্যক্ষ মো. ফেরদৌস হোসেন এই প্রতিষ্ঠানটি পরিচালনা করে আসছেন । বর্তমানে চরম অর্থনৈতিক দুরবস্থার কারণে প্রতিষ্ঠানটি পরিচালনা ব্যাহত হচ্ছে।

এ বিষয়ে  অধ্যক্ষ ও শিক্ষক মন্ডলি জানান, কৃষিই একমাত্র বিশ্ব অর্থনৈতিক চালিকা শক্তি। মানুষের মৌলিক চাহিদার প্রতিটিই কৃষির সঙ্গে সম্পৃক্ত ।প্রতিষ্ঠানটি টিকিয়ে রাখার স্বার্থে এমপিও ভুক্ত  হতে ‍ একটি নিজস্ব ভূমির উপর পরিচালিত যাতে হয়, সেজন্য সহযোগিতার হাত বাড়াতে বৃত্তবানদের কাছে আকুল আবেদন জানিয়েছেন অধ্যক্ষ ও শিক্ষক মন্ডলি  ।ছাত্র ছাত্রী ও অভিভাবক জানানো যাচ্ছে যারা বর্তমানে এস,এস,সি পাশ করেছে তারা সহ ২০০৮ সাল হতে যাহারা পাশ করেছে সকল শাখার ছাত্র ছাত্রী ভর্তি হতে পারবে।

This post has already been read 2016 times!