Wednesday 18th of May 2022
Home / অন্যান্য / মুজিববর্ষের শপথ প্রতিপালন করতে হবে

মুজিববর্ষের শপথ প্রতিপালন করতে হবে

Published at ডিসেম্বর ১৭, ২০২১

সাভার (ঢাকা) : মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী, এই দুই মহোৎসবের মাহেন্দ্রক্ষণে দাঁড়িয়ে সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের যে শপথ আমরা আজকে নিলাম তা আমাদের যথাযথভাবে প্রতিপালন করতে হবে। শপথের অঙ্গীকারগুলো আমাদের অনুধাবন করতে হবে এবং নিজেদের ভিতরে ধারণ করতে হবে। যার যার জায়গা থেকে বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শকে ধারণ করে সোনার বাংলা বিনির্মাণের লক্ষ্যে সম্মিলিত প্রয়াসের  মধ্য দিয়ে কাজ করে যেতে হবে।

(১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট (বিএলআরআই)-এ সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের শপথ পাঠ অনুষ্ঠানের শেষে কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে এ নির্দেশনা দেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. এস এম জাহাঙ্গীর হোসেন। একই সাথে স্বতঃস্ফূর্ত উপস্থিতির জন্য ইনস্টিটিউটের কর্মকর্তা-কর্মচারীদের প্রতি তিনি ধন্যবাদও জানান।

দেশবাসীকে জাতির পিতার আদর্শ এবং মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জ্বীবিত করার মহতি প্রয়াসে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা থেকে সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের শপথ অনুষ্ঠান পরিচালনা করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরাসরি সম্প্রচারকৃত এই অনুষ্ঠানের সাথে যুক্ত হয়ে শপথ অনুষ্ঠানে অংশ নেন বিএলআরআই-এর বিজ্ঞানী, কর্মকর্তা ও কর্মচারীগণ।

বিএলআরআই-এর আয়োজনে শপথ অনুষ্ঠানের আরও উপস্থিত ছিলেন ইনস্টিটিউটের অতিরিক্ত পরিচালক জনাব মোঃ আজহারুল আমিন, মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. নাসরিন সুলতানা, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, প্রকল্প পরিচালকগণসহ ইনস্টিটিউটের সকল স্তরের প্রায় চারশতাধিক বিজ্ঞানী, কর্মকর্তা ও কর্মচারীগণ।

সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে বিজয় দিবস উদযাপনের লক্ষ্যে দিনব্যাপী আয়োজনের উদ্বোধন করেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. এস এম জাহাঙ্গীর হোসেন। এরপর মহাপরিচালক মহোদয়ের নেতৃত্বে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শহীদদের স্মৃতির উদ্দেশ্যে শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এছাড়াও শহীদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য কামনা করে এবং জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বাদ জোহর ইনস্টিটিউটের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

This post has already been read 351 times!