Friday 20th of May 2022
Home / অন্যান্য / তরুণরাই একদিন লাল সবুজের শতবর্ষ পালন করবে- খাদ্যমন্ত্রী

তরুণরাই একদিন লাল সবুজের শতবর্ষ পালন করবে- খাদ্যমন্ত্রী

Published at ডিসেম্বর ৯, ২০২১

নিজস্ব প্রতিবেদক : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতা দিয়েছেন। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তলাবিহীন ঝুড়ি থেকে বাংলাদেশকে করেছেন মধ্যম আয়ের দেশ।  এসময় ২০৪১ সালে বাংলাদেশ উন্নত সমৃদ্ধ দেশে পরিণত হবে বলে উল্লেখ করেন তিনি।

বৃহস্পতিবার (০৯ ডিসেম্বর) সন্ধ্যায় হাতির ঝিল এমফিথিয়েটারে ’বিজয়ের ৫০ বছর লাল সবুজের মহোৎসব’ এর অঞ্চলভিত্তিক সাংস্কৃতিক উৎসবে (রাজশাহী ও বরিশাল বিভাগ) প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছি–দেশ স্বাধীন করেছি। সেই স্বাধীন দেশে এক সময় স্বাধীনতাবিরোধীদের গাড়ীতে লাল সবুজের পতাকা তুলে দেয়া হয়েছিল। একজন মুক্তিযোদ্ধা হিসেবে এটা মেনে নিতে পারিনি। অপমানে আত্মহত্যার ইচ্ছা হয়েছিল বলে উল্লেখ করেন তিনি।

মন্ত্রী বলেন, আমরা নতুন প্রজন্মকে নিয়ে স্বাধীনতার ৫০ বছর এবং জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করছি। আজকের তরুণরাই এই বাংলাদেশের  শতবর্ষ  আরও জাঁকজমকভাবে পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তিনি আরো বলেন, কৃষকবান্ধব সরকারেরর যুগোপযোগী সিদ্ধান্তে গ্রামীণ অর্থনীতি চাঙ্গা হয়েছে। করোনা মহামারিকালেও  দেশে খাদ্যের অভাব হয়নি, একজন মানুষও না খেয়ে মারা যায় নি। খাবারের অভাবে যেখানে একসময় মানুষ মারা যেত-সেই বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।

অনুষ্ঠানে  স্বাগত বক্তব্য রাখেন এফবিসিসিআই এর সভাপতি মো: জসিম উদ্দিন।

পরে উৎসবে রাজশাহী ও বরিশাল বিভাগের শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

This post has already been read 400 times!