Saturday 24th of September 2022
Home / uncategorized / “লেবু জাতীয় ফসলের সম্প্রসারণ ও উৎপাদন বৃদ্ধি প্রকল্প” এর আওতায় আঞ্চলিক কর্মশালা

“লেবু জাতীয় ফসলের সম্প্রসারণ ও উৎপাদন বৃদ্ধি প্রকল্প” এর আওতায় আঞ্চলিক কর্মশালা

Published at ডিসেম্বর ৮, ২০২১

আ.ন.বোরহান উদ্দিন ভূঞা (সিলেট) :”লেবু জাতীয় ফসলের সম্প্রসারণ ও উৎপাদন  বৃদ্ধি প্রকল্প” এর আওতায় কুমিল্লা ও সিলেট অঞ্চলের আঞ্চলিক কর্মশালা মঙ্গলবার (৭ ডিসম্বর) বিভাগীয় উপপরিচালকের কার্যালয়, কৃষি বিপনন অধিদপ্তর, সিলেটেএর কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিবিদ জনাব দিলরুবা আখতার, পরিচালক, হর্টিকালচার উইং, ডিএই, খামারবাড়ি, ঢাকা, বিশেষ অতিথি কৃষিবিদ জনাব ড.ফারুক আহমদ, প্রকল্প পরিচালক, লেবু জাতীয় ফসলের সম্প্রসারণ ও উৎপাদন বৃদ্ধি প্রকল্প”, খামারবাড়ি, ঢাকা ও জনাব স্বপন হালদার, তত্বাবধায়ক প্রকৌশলী, বিএডিসি (সেচ), সিলেট বিভাগ, সিলেট।

কর্মশালায় সিলেট অঞ্চলের ০৯টি উপজেলা এবং কুমিল্লা অঞ্চলের ০৬টি উপজেলার লেবুজাতীয় ফসলের প্রদর্শনী স্থাপনের পূর্বে আবাদ পরিস্থিতি ও প্রদর্শনী স্থাপনের পরবর্তি সময়ে আবাদ পরিস্থিতি এবং উৎপাদন পরিস্থিতি পাওয়ার পয়েন্টের মাধ্যমে তুলে ধরেন। পাশাপাশি কয়েকজন লেবুজাতীয় ফসলের অগ্রসরমান কৃষক তাদের অভিজ্ঞতা এবং সাফল্য কর্মশালায় তুলে ধরেন।

লেবু জাতীয় ফসলের সম্প্রসারণ ও উৎপাদন বৃদ্ধি প্রকল্প”, খামারবাড়ি, ঢাকার অর্থায়নে এবং অতিরিক্ত পরিচালকের কার্যালয়, ডিএই, সিলেট অঞ্চল, সিলেটের আয়োজনে কর্মশালায় দু’অঞ্চলের কৃষি মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন দপ্তর ও অগ্রসরমান সফল কৃষক মিলে প্রায় ১০০জন অংশগ্রহণ করেন।

সভাপতিত্ব করেন কৃষিবিদ দিলীপ কুমার অধিকারী, অতিরিক্ত পরিচালক, ডিএই, সিলেট অঞ্চল, সিলেট।

This post has already been read 1024 times!