Monday 16th of May 2022
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / রপ্তানি বাড়াতে নেদারল্যান্ড ও যুক্তরাজ্য যাচ্ছেন কৃষিমন্ত্রীর নেতৃত্বে ১৫ সদস্যের প্রতিনিধিদল

রপ্তানি বাড়াতে নেদারল্যান্ড ও যুক্তরাজ্য যাচ্ছেন কৃষিমন্ত্রীর নেতৃত্বে ১৫ সদস্যের প্রতিনিধিদল

Published at নভেম্বর ৮, ২০২১

নিজস্ব প্রতিবেদক :  ইউরোপের বাজারে সতেজ শাকসবজি, ফলমূল ও প্রক্রিয়াজাত কৃষিপণ্যের রপ্তানি এবং পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি করতে নেদারল্যান্ড ও যুক্তরাজ্য সফরে যাচ্ছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাকের নেতৃত্বে সরকারি ও বেসরকারি শিল্পোদ্যোক্তাদের একটি প্রতিনিধিদল।

১৫ সদস্যের প্রতিনিধিদল আজ (০৮ নভেম্বর) রাতে নেদারল্যান্ডের উদ্দেশ্যে রওয়ানা হবেন। পরে নেদারল্যান্ডে থেকে ১৩ নভেম্বর যুক্তরাজ্যে যাবেন। এ সফরে প্রতিনিধিদল নেদারল্যান্ড এবং যুক্তরাজ্যের কৃষি ও খাদ্য বিষয়ক বিভিন্ন সরকারি দপ্তর/সংস্থার প্রধান, শীর্ষস্থানীয় বেসরকারি উদ্যোক্তা, ব্যবসায়ী, চেইনসপের সাথে আলোচনা করবেন। একইসাথে, দেশে কৃষিপণ্যের প্রক্রিয়াজাত বৃদ্ধি করতে কৃষি প্রক্রিয়াজাতকরণ ফার্ম, গবেষণা সেন্টার, অ্যাক্রিডিটেশন ল্যাব, সংগ্রহোত্তর প্রযুক্তি প্রভৃতি পরিদর্শন ও অভিজ্ঞতা বিনিময় করবেন।

প্রতিনিধিদলে মন্ত্রণালয়ের/সংস্থার কর্মকর্তাদের পাশাপাশি দেশের শীর্ষস্থানীয় কৃষিপণ্য রপ্তানিকারক ও খাদ্য প্রক্রিয়াজাতকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ রয়েছেন।  তাঁরা হলেন- প্রাণ আরএফএল গ্রুপের চেয়ারম্যান ও সিইও আহসান খান চৌধুরী, এসিআই এগ্রো লিংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এফএইচ আনসারী, স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজের চিফ অপারেটিং  অফিসার পারভেজ সাইফুল ইসলাম, জেমকন গ্রুপের ডিরেক্টর কাজী ইনাম আহমেদ, মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মো: মোস্তফা কামাল, গ্লোবপ্যাক ফুডস অ্যান্ড বেভারেজ (ইউকে) লিমিটেডের ডিরেক্টর নুরুল ইসলাম এবং বাংলাদেশ ফ্রুটস, ভেজিটেবল অ্যান্ড এলাইড প্রোডাক্ট এক্সপোর্টার্স এসোসিয়েশনের প্রেসিডেন্ট জাহাঙ্গীর হোসেন।

আগামী ১৮ নভেম্বর প্রতিনিধিদলের দেশে ফেরার কথা রয়েছে।

This post has already been read 460 times!