Monday 16th of May 2022
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও নিউজিল্যান্ডের মিনিস্ট্রি অফ প্রাইমারি ইন্ডাস্ট্রিজ এর সমঝোতা স্মারক স্বাক্ষর

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও নিউজিল্যান্ডের মিনিস্ট্রি অফ প্রাইমারি ইন্ডাস্ট্রিজ এর সমঝোতা স্মারক স্বাক্ষর

Published at নভেম্বর ২, ২০২১

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও নিউজিল্যান্ডের মিনিস্ট্রি অফ প্রাইমারি ইন্ডাস্ট্রিজ এর মধ্যে আজ মঙ্গরবার (২ নভেম্বর) এক সমঝোতা স্মারক স্বাক্ষর হয় । অনলাইন জুম (Zoom) প্ল্যাটফর্ম এর মাধ্যমে সম্পন্ন হওয়া এ সমঝোতা স্মারকে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আব্দুল কাইউম সরকার এবং নিউজিল্যান্ডের মিনিস্ট্রি অফ প্রাইমারি ইন্ডাস্ট্রিজ এর জুলি কলিন্স স্বাক্ষর করেন।

খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম এবং নয়াদিল্লিতে নিয়োজিত নিউজিল্যান্ড হাই কমিশনার ডেভিড পাইন সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানকে দীর্ঘ লালিত মুহূর্ত হিসেবে অভিহিত করে ড. মোছাম্মৎ নাজমানারা খানুম বলেন, নিরাপদ খাদ্য নিশ্চিতে এটি একটি শুভ সূচনা।

দিল্লিতি নিয়োজিত নিউজিল্যান্ড হাইকমিশনার ডেভিড পাইন বলেন, এর ফলে দু’দেশের জনগণ উপকৃত হবে।

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আব্দুল কাইউম সরকার বলেন, বাংলাদেশে নিরাপদ খাদ্য ধারণা নতুন। নিউজিল্যান্ডের অভিজ্ঞতা নিরাপদ খাদ্য ব্যবন্থাকে শক্তিশালী করতে ভূমিকা রাখবে।

সমঝোতা স্মারক স্বাক্ষরের ফলে উভয় প্রতিষ্ঠান আইন ও বিধি বিধানসমূহ সম্পর্কে তথ্য বিনিময়, ঝুঁকি নিরূপণ, মনিটরিং, খাদ্য পরীক্ষাগার স্থাপণ, খাদ্যবাহিত রোগের প্রাদুর্ভাব, খাদ্যের আঞ্চলিক ও আর্ন্তজাতিক মানোন্নয়ন, জনস্বাস্থ্যের সাথে সম্পর্কিত বিষয়সমূহে সহায়তা, ইলেকট্রনিক সার্টিফিকেশন, শিক্ষা সফর ও বিশেষজ্ঞ নেটওয়ার্কের মাধ্যমে দক্ষতা ও অভিজ্ঞতা বিনিময়ের সুযোগ পাবে।

This post has already been read 955 times!