Tuesday 24th of May 2022
Home / অন্যান্য / পরীক্ষিত নেতা-কর্মীদের রাজনীতির সামনে নিয়ে আসতে হবে -শ ম রেজাউল করিম

পরীক্ষিত নেতা-কর্মীদের রাজনীতির সামনে নিয়ে আসতে হবে -শ ম রেজাউল করিম

Published at অক্টোবর ৩০, ২০২১

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক দলে, রাষ্ট্রে ও ক্ষমতায় রাজনীতির পরীক্ষিত নেতা-কর্মীদের সামনে নিয়ে আসার আহ্বান জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

শনিবার (৩০ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর হাতিরপুলে সাবেক ছাত্রনেতা আলতাফ হোসেনের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ আহ্বান জানান।

এ সময় তিনি বলেন,”আলতাফ হোসেনের মতো ত্যাগী নেতা-কর্মীদের পুনর্বাসন করার উদ্যোগ নিতে হবে। তাদের মূল্যায়ন করতে হবে। দুর্দিনের আওয়ামী লীগার ও ত্যাগী নেতা-কর্মীরা না থাকলে আওয়ামী লীগ রাষ্ট্রীয় ক্ষমতায় আসতে পারতো না। আওয়ামী লীগের শক্তি হচ্ছে মাঠে থাকা ত্যাগী কর্মীরা। আওয়ামী লীগের প্রকৃত কর্মীরা কখনো বিশ্বাসঘাতকতা করে নি। যখনই ক্রান্তিকাল এসেছে কর্মীরা দলের পাশে দাঁড়িয়েছে”।

তিনি আরো যোগ করেন, “ষড়যন্ত্রকারীরা এখনো সক্রিয় রয়েছে। এখনো বাংলাদেশকে ‘৭৫ এর পর্যায়ে নিয়ে যাওয়ার ষড়যন্ত্র চলছে। এখনো বাংলাদেশকে সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্র চলছে। বঙ্গবন্ধু কন্যাদের বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহতভাবে চলছে। এ সময় প্রয়োজন সংগঠনকে শক্তিশালী করা, ত্যাগী কর্মীদের সামনের দিকে নিয়ে আসা। ষড়যন্ত্রকারীদের থেকে সজাগ থাকতে হলে আমাদের মাঠের পরীক্ষিত কর্মী, ত্যাগী কর্মী, দুর্দিনের কর্মীদের মূল্যায়ন করতে হবে”।

শিক্ষাবিদ ড. আব্দুল ওয়াদুদের সভাপতিত্বে স্মরণসভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. অহিদুজ্জামান চান, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য শাহাব উদ্দিন ফরাজী, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম বাবুল, বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম প্রমুখ।

This post has already been read 319 times!