Thursday 19th of May 2022
Home / আঞ্চলিক কৃষি / বরিশালে কৃষি কর্মকর্তাদের সাথে সরেজমিন উইংয়ের পরিচালকের মতবিনিময়

বরিশালে কৃষি কর্মকর্তাদের সাথে সরেজমিন উইংয়ের পরিচালকের মতবিনিময়

Published at সেপ্টেম্বর ৬, ২০২১

নাহিদ বিন রফিক (বরিশাল): কৃষি কর্মকর্তাদের সাথে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের (ডিএই) সরেজমিন উইংয়ের পরিচালক একেএম মনিরুল আলমের সাথে এক মতবিনিময় সভা শনিবার (৪ সেপ্টেম্বর) বরিশালের খামারবাড়িতে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি বক্তব্যে তিনি বলেন, করোণার প্রভাব এখনও বিদ্যমান। আমরা একটি সংকটময় মুহূর্ত পার করছি। যে কারণে বিশ্বের সকল দেশে কৃষিউৎপাদনে প্রভাব পড়েছে। কাজেই আমদানির ওপর আর ভরসা করা যাবে না। নিজেদেরকেই সাবলম্বী হতে হবে। এর অংশ হিসেবে পারিবারিক পুষ্টি বাগান ও প্রদর্শনী বাস্তবায়নে আরো সক্রিয় হতে হবে। পাশাপাশি পতিত জমিকে চাষের আওতায় আনা জরুরি ।

ডিএইর উপপরিচালক হৃদয়েশ^র দত্তের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ডিএই বরিশাল অঞ্চলের অতিরিক্ত পরিচালক মো. তাওফিকুল আলম।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডিএইর জেলা প্রশিক্ষণ অফিসার মো. মোশাররফ হোসেন, কৃষি তথ্য সার্ভিস আধুনিকায়ন ও ডিজিটাল কৃষি তথ্য ও যোগাযোগ শক্তিশালীকরণ প্রকল্পের প্রকল্প পরিচালক তাপস কুমার ঘোষ, তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পের মনিটরিং অফিসার (বরিশাল অঞ্চল) রথীন্দ্রনাথ বিশ্বাস, অতিরিক্ত উপপরিচালক (উদ্যান) মোসাম্মৎ মরিয়ম, অতিরিক্ত উপপরিচালক (শস্য) সাবিনা ইয়াসমিন, বরিশাল সদরের উপজেলা কৃষি অফিসার মোসা. ফাহিমা হক, মুলাদীর উপজেলা কৃষি অফিসার মো. রেজাউল হাসান, বাবুগঞ্জের উপজেলা কৃষি অফিসার মো. নাসির উদ্দিন প্রমুখ। অনুষ্ঠানে ৪০ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।

This post has already been read 495 times!