Wednesday 7th of December 2022
Home / শিক্ষাঙ্গন / ঢাকা বিশ্ববিদ্যালয়ে আইটি প্রফেশনালদের ৫ দিনের প্রশিক্ষণ শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়ে আইটি প্রফেশনালদের ৫ দিনের প্রশিক্ষণ শুরু

Published at জুন ১৬, ২০২১

নাহিদ বিন রফিক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাসরুমে ‘ফান্ডামেন্টাল ওয়েব এ্যান্ড এপ্লিকেশন সিকিউরিটি ইস্যু ফর এনরেন প্রফেশনাল’ শীর্ষক ৫ দিনের প্রশিক্ষণ ১৫ জুন শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের তথ্য প্রযুক্তি ইনস্টিটিউট (আইআইটি) এবং ইউরোপিয়ান ইউনিয়নের এশিয়া কানেক্ট প্রজেক্টের যৌথ আয়োজনে এ উপলক্ষ্যে এক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আখতারুজ্জামান।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই ডিজিটাল বাংলাদেশে এ ধরনের আন্তর্জাতিকমানের ট্রেনিং প্রোগ্রাম করা সম্ভব হচ্ছে। তাই ডিজিটাল বাংলাদেশকে আরো ডিজিটালাইজডের পাশাপাশি তথ্য ও সাইবার নিরাপত্তার  বিষয়ে আমাদের যোগ্যতা র্অজন করতে হবে। তিনি আরো বলেন, ডিজিটাল বাংলাদেশের রূপকার সজীব ওয়াজেদ জয়ের যুগোপযোগী পদক্ষেপের ফলে আমরা চতুর্থ শিল্প বিপ্লবের প্রতিযোগিতায় যথাযথ যোগ্যতা র্অজন করেছি। এ ধারা অব্যাহত রাখতে হবে।

তথ্য প্রযুক্তি ইনস্টিটিউটের পরিচালক  ড. মোহাম্মদ শফিউল আলম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন  ডিজিটাল সিকিউরিটি এজেন্সির আইসিটি ডিভিশনের ডিরেক্টর জেনারেল মো. খায়রুল আলম এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্য প্রযুক্তি ইনস্টিটিউটের প্রফেসর ড. মো. শরিফুল ইসলাম ।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল এ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. এস. এম. তাওহিদুল ইসলাম।

প্রশিক্ষণে বাংলাদেশ, আফগানিস্তান, মিয়ানমার, নেপাল ও ভুটানের ৩২ জন আইটি প্রফেশনাল অংশগ্রহণ করেন।

 

 

 

This post has already been read 1506 times!